পূর্ব শত্রুতার জেরে শীষ আসা ধানক্ষেত পুড়িয়ে দেয়ার অভিযোগে গ্রেফতার ১

|

স্টাফ করেসপনডেন্ট, কুড়িগ্রাম:

পূর্ব শত্রুতার জেরে আগাছা মারা বিষ প্রয়োগ করে কৃষকের দেড় একর শীষ ধরা আমন ধানের ক্ষেত পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় মামলা হলে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (৩ অক্টোবর) কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় এ ঘটনা ঘটে বলে জানা যায়।

সরেজমিন দেখা যায়, বাতাসে দোল খাচ্ছে সবুজ ফসলে ভরা শীষ আসা আমনের ক্ষেত। এই সবুজ ক্ষেতের মাঝে চোখে পড়বে পুড়ে লালচে হয়ে যাওয়া ধানের গাছসহ বিবর্ণ হয়ে যাওয়া পাতা ও গাছ।

করুণ এই দৃশ্য কৃষক হাবিবুর রহমানের (৩৮) দেড় একর আমন ধানের জমির। তিনি চলতি আমন মৌসুমে প্রায় আড়াই একর জমিতে আমন ধান চাষ করেছেন। বীজ-সার, কীটনাশক, শ্রমিকসহ প্রায় দেড় লাখ টাকা খরচ করে আবাদ করেন।

জানা যায়, চাচাতো ভাই রহেদুল ইসলামের সাথে (৪৫) কৃষক হাবিবুরের জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। শত্রুতার বসে গত ৩ অক্টোবর রাতে রহেদুল ইসলাম ও তার সঙ্গিরা হাবিবুরের আবাদকৃত জমিতে আগাছা মারা বিষ প্রয়োগ করে প্রায় দেড় একর জমির ফসল পুড়িয়ে দেয়। গ্রামের মানুষের মুখে মুখে ছড়িয়েছে জমিতে রোপণ করা ফসলের সাথে এমন শত্রুতার কথা।

এ ঘটনায় হাবিবুর রহমান ৪ অক্টোবর রাজারহাট থানায় ৫ জনের নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দেন। পরে তদন্ত করে পুলিশ ঘটনার সত্যতা পেলে ৬ অক্টোবর একটি মামলা দায়ের হয়।

ঘটনার মূল হোতা রহেদুল ইসলামকে গ্রেফতার জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। বাকি আসামিরা হলেন, রহেদুল ইসলামের দুই ভাই জায়েদুল ইসলাম (৩৫), খাদেমুল ইসলাম (৩২), রহেদুল ইসলামের ছেলে মনি মিয়া (২০) এবং মৃত: আব্দুল গফুরের ছেলে হারুন মিয়া (৩০)।

এ বিষয়ে রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজু সরকার বলেন, বিষ প্রয়োগের মাধ্যমে দেড় একর জমির ফসল পুড়িয়ে ফেলার লিখিত অভিযোগ পাওয়া গেছে। এই বিষয়ে একটি মামলাও হয়েছে। রহেদুল ইসলাম নামে একজনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। মামলাটি তদন্তাধীন রয়েছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply