আদাবরে পানির সংকট: সমাধানের আগ্রহ নেই ওয়াসার, অভিযোগ স্থানীয়দের

|

আড়াইমাস ধরে পানি নেই আদাবর ১৬/বি এলাকায়। পানির সংকটে মানবেতর জীবনযাপন করছেন এলাকাবাসী। খাওয়া, গোসল, ধোয়া-মোছা সব চলছে ওয়াসার গাড়ির পানি কিনে। ওয়াসা বলছে, পানির স্তর পাচ্ছে না পাম্প। এলাকাবাসী জমি দিলে তারা নতুন পাম্প বসাতে পারে তারা।

পানির সরবরাহ না থাকায় এখন ৬০০ টাকায় একগাড়ি পানি কিনে নেন আদাবরের এই এলাকার বাড়ির মালিকরা। সেই পানি দিয়েই মেটানো হয় সব চাহিদা। তবে ওয়াসার এই পানির গাড়ি কোনো কোনো দিন পাওয়াও যায় না। এতে ভোগান্তির মাত্রা চরম পর্যায়ে পৌঁছায়।

এ সমস্যার কারণ হিসেবে ওয়াসা বলছে, পানির স্তর নিচে নেমে গেছে এই অঞ্চলে। ফলে পাম্প দিয়ে পানি না ওঠায় সরবরাহও করা যাচ্ছে না। নতুন পাম্প বসাতে এলাকাবাসীকে জমি কিনে দেয়ার অদ্ভুত প্রস্তাবও দিয়েছে ওয়াসা, এমন অভিযোগ স্থানীয়দের। তারা বলছেন, ওয়াসার পক্ষ থেকে বলা হয়েছে, আপনারা জমি দেন, আমাদের নামে রেজিস্ট্রি করে দেন। আমরা পাম্প বসিয়ে আপনাদের পানি দেবো। ভুক্তভোগীদের প্রশ্ন, ওয়াসার বিল দিচ্ছি আমরা, সরকারকে ট্যাক্স দিচ্ছি। তারপরও পানি পেতে জমি দিতে হবে আমাদেরই?

এ নিয়ে ওয়াসার লালমাটিয়া অফিসে অভিযোগ কেন্দ্রের দায়িত্বরত রেদোয়ান রিফাত বলেন, পানির স্তর কমে যাওয়া ও চারঘণ্টা লোডশেডিং থাকায় এ সমস্যার সৃষ্টি হয়েছে। সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি। তবে এলাকার বাসিন্দারা বলছেন, ওয়াসা আন্তরিক না হলে এই সমস্যার কোনদিনও সমাধান হবে না।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply