‘ছক্কা মেরেই কাজ করতে পারলে সিঙ্গেল নিয়ে ভাববো কেন?’

|

ছবি: সংগৃহীত

ছক্কা হাঁকানোতে নিজেকে বিশ্বসেরা মনে করেন ভারতের উইকেটকিপার ব্যাটার ইশান কিষাণ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মাত্র ৭ রানের জন্য প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি করতে পারেননি কিষাণ। কিন্তু তাতেও আক্ষেপ নেই এই ব্যাটারের। ছক্কাপ্রীতি নিয়ে এই তরুণ হার্ড হিটার বলেন, আমি যদি ছক্কা মেরেই কাজটা করে নিতে পারি তাহলে রোটেট নিয়ে এত ভাববো কেন?

টি-টোয়েন্টি ক্রিকেটে সিঙ্গেল বা ডাবলসের বেশি স্কোর করতে পছন্দ করেন ভারতের উইকেটরক্ষক ব্যাটার ইশান কিষাণ। শুধু কি তাই, ছক্কা হাঁকানোতেও বেশ পারদর্শী এই ক্রিকেটার। এমনকি তার ব্যাটের সুইংও দুর্দান্ত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে নিজের চেনা রুপে ফিরেছেন ২৪ বছর বয়সী এই ব্যাটার। ৮৪ বলে ৯৩ রানের দারুণ এক ইনিংস খেলেছেন তিনি। ফলে ৭ উইকেটের বিশাল ব্যবধানে জয় পেয়েছে ভারত।

ম্যাচ শেষে জানিয়েছেন, ছক্কা হাঁকানোতে সেরা তিনি নিজেই! ইশান কিষাণ বলেন, যতদূর স্ট্রাইক রোটেট করার ব্যাপার, এটি কিছু খেলোয়াড়ের শক্তির উপর নির্ভর করে। কারোর শক্তি হলো শুধুই ছক্কা মারা। আর আমার তো মনে হয়, কেউ এত দ্রুত ছক্কা মারতে পারে না যতটা সহজে আমি ছয় হাঁকাতে পারি। এটাই আমার ক্ষমতা। তাই আমি যদি ছক্কা মেরেই কাজটা করে নিতে পারি তাহলে রোটেট নিয়ে এত ভাববো কেন?

এদিকে, দলকে জয়ের স্বাদ দিতে পেরে বেশ খুশি এই তরুণ ক্রিকেটার। প্রোটিয়াদের বিপক্ষে চারটি বাউন্ডারি ও ৭টি ছক্কা হাঁকিয়েছেন কিষাণ। তার মতে, দেশের হয়ে খেলার সময় নিজের কথা না ভেবে দলের প্রয়োজন মতো খেলা উচিত। ইশান কিষাণ বলেন, কিছু ক্ষেত্রে রোটেশন খুবই গুরুত্বপূর্ণ। আমি সিঙ্গেল রান নিতে পারতাম এবং সেঞ্চুরিও পেতে পারতাম। কিন্তু আমি যখন খেলতে শুরু করি তখন আমি কখনই নিজের কথা ভাবি না। দেশের হয়ে খেলার সময় স্কোরের কথা চিন্তা করলে ভক্তদের প্রতি অবিচার করা হবে।

এদিকে, রাঁচিতে ছক্কা হাঁকাতে গিয়েই আউট হন কিষাণ। ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রথম শতরান থেকে দূরে ছিলেন মাত্র ৭ রানের ব্যবধানে। অন্যদিকে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন তারই সতীর্থ শ্রেয়াস আইয়ার।

আরও পড়ুন: সেপ্টেম্বরের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন রিজওয়ান

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply