একসাথে ৪ সন্তানের জন্ম দিলেন ব্রাহ্মণবাড়িয়ার রিপা বেগম

|

নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়ায় একই সাথে ৪ সন্তানের জন্ম দিলেন রিপা বেগম (২৩) নামের এক গৃহবধূ। সোমবার রাতে জেলা শহরের জেল রোডে লাইফ কেয়ার শিশু ও জেয়ার হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক শারমিন সুলতানার তত্ত্বাবধানে সন্তান প্রসব করেন তিনি।

রিপা জেলার বিজয়নগর উপজেলার ইছাপুর ইউনিয়নে ধীতপুর গ্রামের কৃষক সাগর আলীর স্ত্রী। নবজাতকগুলোর মধ্যে ১টি ছেলে ও ৩টি মেয়ে।

এই ব্যাপারে গাইনি ও প্রসূতি বিদ্যা বিশেষজ্ঞ চিকিৎসক শারমিন সুলতানা জানান, এর আগে রিপা বেগমের একটি শিশু প্রসবের সময়ই মারা যায়। এরপর থেকেই আমার তত্ত্বাবধানে নিয়মিত চিকিৎসাধীন ছিলেন। এর মাঝে গর্ভবতী অবস্থায় তার করোনা পজেটিভ হয়েছিল। পজেটিভ হওয়ার পর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দিয়েছি। আল্লাহর রহমতে সে করোনা নেগেটিভ হয়। পরে নিয়মিত চিকিৎসা চালিয়ে যান। রোগীর পরিবারের সদস্যরা আমার কথা শুনেছেন। তাই প্রসূতি এবার আগে আগেই রক্ত গ্রহণ করে প্রসবের জন্য ফিট ছিলেন।

তিনি আরও জানান, বিকেলে প্রসব ব্যথা উঠলে তাকে পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়ে আসে। প্রথমে তাকে নরমালভাবে প্রসবের চেষ্টা করা হয়। নরমালে সে একটি শিশু প্রসব করার পর তার আর লেভার পেইন বাড়েনি। পরবর্তীতে সিজারিয়ান করে বাকি তিনটি শিশুকে প্রসব করা হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply