২০ ওভারে একটি ছক্কাও মারতে পারলো না পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ক্রাইস্টচার্চে পাকিস্তানকে পাত্তাই দিলো না স্বাগতিক নিউজিল্যান্ড। ২৩ বল হাতে রেখে ৯ উইকেটের অনায়াস জয় পেয়েছে কেন উইলিয়ামসনের দল। টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩০ রান তোলে বাবর আজমরা। মঙ্গলবার নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের কোনো ব্যাটারই ছয় মারতে পারেনি। কোনো টি-টিয়েন্টি ম্যাচে পাকিস্তানের ইনিংসে শেষবার এমন ঘটনা ঘটেছিল ২০১৪ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

ত্রিদেশীয় সিরিজে পাকিস্তানের দেয়া ১৩১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ফিন অ্যালেনের আগ্রাসী ব্যাটিং এবং ডেভন কনওয়ের কার্যকরী ইনিংসে ১৬.১ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছায় নিউজিল্যান্ড।

টস জিতে ব্যাট করতে নেমে ভালো শুরুর আভাস দিলেও কিউই বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে হোঁচট খায় পাকিস্তান। ৩০ রানে উদ্বোধনী জুটি ভাঙেন ব্রেসওয়েল। মোহাম্মদ রিজওয়ানকে প্যাভিলিয়নের পথ দেখান ব্যক্তিগত ১৬ রানে। দলীয় ৫৪ রানে শান মাসুদের উইকেট তুলে নেন মিচেল স্যান্টনার। বেশিক্ষণ টিকে থাকতে পারেননি শাদাব খানও। স্যান্টনারের দ্বিতীয় শিকার হন তিনি। আর ব্যক্তিগত ২১ রানে ব্রেসওয়েলের বলে কনওয়ের হাতে ক্যাচ দেন বাবর আজম। এরপর ইফতেখার আহমেদের ২৭ ও আসিফ আলির অপরাজিত ২৫ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ১৩০ রানের পুঁজি পায় পাকিস্তান।

১৩১ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে বাউন্ডারির চেয়ে ওভার বাউন্ডারির দিকেই বেশি মনোযোগ দেন ফিন অ্যালেন। ১টি চার ও ৬টি ছয়ের সাহায্যে ৪২ বলে ৬২ রান করেন এই ডানহাতি ব্যাটার। পাকিস্তানকে ১০ উইকেটে পরাজয়ের লজ্জা থেকে বাঁচিয়ে এই হার্ড হিটারকে আউট করেন শাদাব খান। অন্যপ্রান্তে অপরাজিত থেকে ৪৯ রান করা ডেভন কনওয়ে মাঠ ছাড়েন দলকে জিতিয়ে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply