টিকিট বিক্রির কেলেঙ্কারিতে বার্সা একা নয়, নাম আছে রিয়ালেরও!

|

যে দৃশ্যে ধরা পড়ে মাদ্রিদের টিকিট বিক্রির ঘটনা। ছবি: সংগৃহীত

গত বছর ক্যাম্প ন্যুতে ইউরোপা লিগে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষের ম্যাচে মৌসুমের সবচেয়ে বড় কেলেঙ্কারি ঘটেছিল বার্সেলোনার জন্য। ক্লাবটির মৌসুমের টিকিট যাদের আছে, তারা নিজেদের টিকিট বিক্রি করেছিল সফরকারী সমর্থকদের কাছে। তবে ব্লিচার রিপোর্টের এক প্রতিবেদন ঘেটে দেখা গেছে, চিরপ্রতিদ্বন্দ্বীদের সাথে এখানেও আছে রিয়াল মাদ্রিদ। খোদ এল ক্লাসিকোতেই সান্তিয়াগো বার্নাব্যুতে নিজেদের গ্যালারির টিকিট বার্সা সমর্থকদের কাছে বিক্রি করেছিল লস ব্লাঙ্কোস সমর্থকরা!

ছবি: সংগৃহীত

যে ম্যাচ নিয়ে কথা হচ্ছে, এল ক্লাসিকো ইতিহাসে সেই ৯০ মিনিটকে ধরা হয় অন্যতম সেরা ও আইকনিক লড়াই। ম্যাচের শেষ মুহূর্তে বা, সম্ভাব্য শেষ শটে লিওনেল মেসির দুর্দান্ত গোলে মঞ্চস্থ হয় এল ক্লাসিকোর ইতিহাসে অন্যতম স্মরণীয় মুহূর্তের। ২-২ গোলে ম্যাচে সমতা থাকা অবস্থায় ম্যাচের অতিরিক্ত সময়ে বাম প্রান্ত থেকে জর্ডি আলবার ক্রস থেকে মেসির দর্শনীয় গোল এবং মাদ্রিদের গ্যালারির সামনে গিয়ে জার্সি তুলে ধরার দৃশ্যটিকে ফুটবলপ্রেমীরা হয়তো সহসাই ভুলে যাবে না। সে সময়ে মেসির কয়েকশ’ ছবিতেই দেখা গেছে, মাদ্রিদের গ্যালারিতে বার্সার জার্সি পরা সমর্থকদের।

এরপর স্পোর্ট’র এক প্রতিবেদনে বলা হয়, রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ নিশ্চিত হয়েছে যে, তাদের গ্যালারির টিকিট প্রতিপক্ষের কাছে বিক্রি করা হয়েছে। আর এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। কয়েকজন মাদ্রিদ সমর্থকের কাছ থেকে মৌসুমের টিকিট বাতিল করা হয়েছে। সেই সাথে, সফরকারীদের কাছে টিকিট বিক্রি করাকে অবৈধ বলেও ঘোষণা করা হয়। উল্লেখ্য, রিয়াল মাদ্রিদের ৩৫৭ জন মৌসুমের টিকিটধারী সমর্থককে সেই ম্যাচের পর স্টেডিয়াম থেকে সরিয়ে ফেলা হয় বলে জানিয়েছে ব্লিচার রিপোর্ট।

তবে, সেদিন গ্যালারিতে হাজির হওয়া দর্শকরা নিশ্চয়ই সর্বকালের অন্যতম সেরা এক এল ক্লাসিকোই প্রত্যক্ষ করেছিল। ম্যাচের শেষ শটে এল ক্লাসিকোর ভাগ্য নির্ধারণ করেছিলেন মেসি। তারপরই জন্ম হয় সেই আইকনিক দৃশ্যের।

মেসির জার্সি তুলে ধরার সময় মাদ্রিদের গ্যালারিতে বার্সা সমর্থকদের দেখে বিবিসির সাংবাদিক জেমি হোয়াইটহেড তার বিস্ময় লুকোননি। তিনি টুইট করে বলেন, অসাধারণ গোল! তবে বার্সা সমর্থকরা কীভাবে মাদ্রিদের গ্যালারিতে প্রকাশ্যে জয় উদযাপন করছে! তবে কি স্পেনের নিয়ম একটু আলাদা?

আরও পড়ুন: নিজেদের টিকিট বিক্রি করলে বার্সা সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থার হুঁশিয়ারি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply