স্কুলছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগে প্রধান শিক্ষক কারাগারে

|

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:

নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুরে নিজ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীকে অপহরণের পর ধর্ষণে অভিযুক্ত প্রধান শিক্ষক ফিরোজ আহমেদকে গ্রেফতার করেছে র‍্যাব। মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে গাজীপুরের কালিকাকৈর উপজেলার হর-তকীতলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এরই মধ্যে তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (১২ অক্টোবর) সকালে তাকে নাটোর র‍্যাব ক্যাম্পে সাংবাদিকদের সামনে হাজির করা হয়। গ্রেফতারকৃত ফিরোজ নাটোরের নাজিরপুর মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।

নাটোর র‍্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, গত ১ অক্টোবর সকাল ১০টার দিকে ভুক্তভোগী এসএসসি পরীক্ষার্থী ব্যবহারিক পরীক্ষা দেয়ার জন্য বিদ্যালয়ে যান। পরীক্ষা শেষে বিদ্যালয়ের মূলগেটের সামনে দাঁড়িয়ে থাকা অবস্থায় প্রধান শিক্ষক ফিরোজ আহমেদ তাকে জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে যান। পরে রাজশাহীর একটি বাসার আটকে রেখে পিস্তল ও ভয়ভীতি দেখিয়ে ওই শিক্ষার্থীকে একাধিকবার ধর্ষণ করেন তিনি।

এ ঘটনায় রাত ১১টার দিকে ভুক্তভোগীর মা ফিরোজ আহমেদসহ আরও দুজনকে আসামি করে গুরুদাসপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশ ভুক্তভোগী শিক্ষার্থীকে উদ্ধার করলেও পালিয়ে যান অভিযুক্ত প্রধান শিক্ষক ফিরোজ আহমেদ। ফিরোজের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ধারাবাহিকভাবে মানববন্ধন ও বিক্ষাভ মিছিলসহ নানা কর্মসূচি পালন করে এলাকাবাসী। ইতোমধ্যে তাকে স্কুলের প্রধান শিক্ষকের পদ থেকে বহিষ্কারও করেছে ম্যানেজিং কমিটি।

এ নিয়ে গত ৪ অক্টোবর যমুনা টেলিভিশনে সংবাদ প্রচার হলে বিষয়টি র‍‍্যাবের নজরে আসে। পরে অভিযুক্ত শিক্ষক ফিরোজ আহমেদকে ধরতে মাঠে নামে তারা। গত রাতে তথ্য প্রযুক্তির সহায়তার গাজীপুরের কালিকাকৈর উপজেলার হর-তকীতলা এলাকা থেকে ফিরোজকে গ্রেফতার করতে সক্ষম হন র‍্যাব সদস্যরা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply