সাকিব-লিটনের ফিফটিতে পাকিস্তানকে ১৭৪ রানের টার্গেট দিলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

সাকিব-লিটনের ফিফটিতে পাকিস্তানকে ১৭৪ রানের টার্গেট দিলো বাংলাদেশ। ৭টি চার আর ৩ ছক্কায় সাকিব আল হাসান করেছেন ৬৮ রান। এর আগে ৬ চার আর ২ ছক্কায় ৪২ বলে ৬৯ রান করেছেন লিটন দাস।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকাল ৮টায় ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে শুর হওয়া ম্যাচে পাকিস্তানের বিপক্ষে নিজেদের শেষবারের মতো পরীক্ষা করে নিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার কাপ্তান সাকিব আল হাসান।

প্রথম দুই ওভারে মাত্র ৭ রান তুলতে পারে বাংলাদেশের দুই ওপেনার সৌম্য সরকার আর নাজমুল হোসেন শান্ত। তৃতীয় ওভারের প্রথম বলেই নিজের উইকেট বিলিয়ে দিয়ে আসেন সৌম্য। ৪ বলে ৪ রান করে নাসিম শাহের বলে ক্যাচ তুলে দেন শাদাব খানের হাতে। ৭ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

তিন নম্বরে নেমে লিটন অবশ্য বেশ ভালোই শুরু করেন। তবে অন্যপ্রান্তে আরেক ওপেনার শান্ত তখনও ভুগছেন। শেষ পর্যন্ত পাওয়ার প্লে’র শেষ ওভারে দলের ৪১ রানের মাথায় মোহাম্মদ ওয়াসিমের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন শান্ত। ফেরার আগে করেন ১৫ বলে ১২ রান। এরপর অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে দলের হাল ধরেন লিটন দাস। ৮৮ রানের জুটি গড়ে লিটন ফেরেন ৪২ বলে ৬৯ রানের ইনিংস খেলে। ৪২ বলে ৬৮ রানের চোখ জুড়ানো ইনিংস খেলেন সাকিব। শেষ দিকে রাব্বী-সোহানদের দ্রুত বিদায় মন্থর হয় টাইগারদের ইনিংস। ১০ বলে ১১ রান করে সাজঘরে ফেরেন আফিফ। ৬ উইকেটে ১৭৩ রানে থামে বাংলাদেশের ইনিংস।

এবারও ডেথ ওভারে ভালো করতে পারলো না বাংলাদেশ। শেষ ৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪৪ রান তুলেছে বাংলাদেশ। ওয়াসিমের করা ২০তম ওভারের প্রথম চার বলে ১ রানও নিতে পারেনি বাংলাদেশ। উল্টো ইয়াসির ও আফিফকে হারাতে হয়েছে। চতুর্থ বলে রান আউট হন আফিফ। মোহাম্মদ সাইফউদ্দিন এসে পঞ্চম বলে ১টি রান নেন। শেষ বলে ২ রান নিতে পেরেছেন সাইফউদ্দিন–নুরুল।

পাকিস্তানের হয়ে ২৭ রানে ২ উইকেট নেন নাসিম শাহ। ৩৩ রানে ২ উইকেট ওয়াসিমের। ৩ ওভারে ৩৭ রানে ১ উইকেট নেন স্পিনার নওয়াজ।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply