১৩ জানুয়ারি থেকে বিশ্ব ইজতেমা, আয়োজন হবে সীমিত পরিসরে

|

ফাইল ছবি

করোনাভাইরাসের মহামারি কাটিয়ে টানা দুই বছর পর তুরাগ তীরে টঙ্গীর মাঠে আবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্ব ইজতেমা। এবারও দুই দফায় ইজতেমা অনুষ্ঠিত হবে। প্রথম দফা হবে ১৩ থেকে ১৫ জানুয়ারি। আর দ্বিতীয় দফা হবে ২০ থেকে ২২ জানুয়ারি।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সচিবালয়ে এ সংক্রান্ত বৈঠক শেষে এ সব তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৈঠক শেষে বিস্তারিত জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগের মতো টঙ্গীর মাঠে বিশ্ব ইজতেমা সংক্ষিপ্ত আকারে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, এর আগে বিশ্ব ইজতেমা নিয়ে দুইটি গ্রুপে বিভক্ত হয়ে পড়েন আয়োজকরা। তখন আমরা দুই গ্রুপের নেতাদের ডেকে বলেছিলাম যে একসঙ্গে ইজতেমা করলে সেটা কিভাবে করবেন, আর যদি আলাদা করেন তাহলে কে আগে এবং কে পরে সেটা জানান। তারা কোনো সিদ্ধান্ত জানাতে পারেননি। তারপর আমরা দুই গ্রুপের জন্য দুটি তারিখ আগেরবার ঠিক করে দিয়েছিলাম।

এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, তারা এবারও একসঙ্গে বিশ্ব ইজতেমা করতে রাজী হননি। এবার জোবায়ের গ্রুপ ১৩ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি ইজতেমার আয়োজন করবে। আর ওয়াসেক গ্রুপ ২০ থেকে ২২ জানুয়ারি ইজতেমার আয়োজন করবে। প্রথম পক্ষ ইজতেমা শেষে প্রশাসনকে মাঠ বুঝিয়ে দেবেন। তারা দ্বিতীয় দফা ইজতেমার জন্য মাঠ প্রস্তুত করবেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply