বেড়েছে সবজির দাম, সরবরাহ কম বলছেন বিক্রেতারা

|

শীতের আগাম সবজি বাজারে আসলেও দামে স্বস্তি নেই। কমার বদলে সপ্তাহের ব্যবধানে বেড়েছে সবজির দাম। এবারের অজুহাত, সরবরাহে টান পড়েছে। পাশাপাশি চালের বাজারও চড়া। বিক্রেতাদের প্রশ্ন, শুল্ক ছাড় সুবিধায় আনা চাল যাচ্ছে কোথায়? ক্রেতারা বলছেন, তদারকির অভাবে সুফল মিলছে না। আরও বেড়েছে পেঁয়াজের দাম।

শিম, ফুলকপি, বাঁধাকপি, মুলাসহ হরেক রকমের সবজির যোগান আভাস দিচ্ছে শীতের। তবে সপ্তাহের ব্যবধানে বিভিন্ন সবজির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা। বিক্রেতাদের দাবি, সরবরাহ কমেছে। তবে ক্রেতারা বলছেন, দাম বাড়ানোর জন্যই এসব অজুহাত।

ভারত থেকে আমদানি কমে আসায় ৬ দিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে ৮ থেকে ১০ টাকা। মানভেদে আমদানি জাত বিক্রি হচ্ছে ৪২ থেকে ৪৫ টাকায়। রাজধানীর মোকামে বেড়েছে রাজশাহী অঞ্চলের পেঁয়াজের দাম। এসব পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫০ টাকা দরে। অস্থিরতা কমেনি ডিমের মোকামেও। বাড়তি দরের কারণে ডিম কেনা কমিয়েছেন বলেও জানালেন অনেক ক্রেতা।

চাল আমদানির তেমন সুফল পাচ্ছেন না ক্রেতারা। বিআর ২৮ চাল বিক্রি হচ্ছে ৫৫-৫৬ টাকা, মিনিকেট ৭২-৭৫ আর নাজিরশাইল ৮৬ টাকায়। বিক্রেতারা বলছেন, আমদানি করা চাল সরাসরি বাজারে আসছে না। আর বাজার স্থিতিশীল রাখার দাবি ভোক্তাদের। নিয়মিত তদারকির মাধ্যমেই তা করা সম্ভব বলেও মনে করছেন তারা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply