হ্যারি পটারের ‘হ্যাগ্রিড’ রবি কোলট্রেন মারা গেছেন

|

রবি কোলট্রেন। ছবি: সংগৃহীত

হ্যারি পটার চলচ্চিত্রে হ্যাগ্রিড চরিত্রে অভিনয় করা অভিনেতা রবি কোলট্রেন মারা গেছেন। মৃত্যুকালে এই নন্দিত অভিনেতার বয়স ছিল ৭২ বছর। তার এজেন্ট বেলিন্ডা রাইট নিশ্চিত করেছেন এ তথ্য। খবর বিবিসির।

শুক্রবার (১৪ অক্টোবর) স্কটল্যান্ডের ফলকির্ক শহরের ফোর্থ ভ্যালি রয়্যাল হাসপাতালে তার মৃত্যু হয়েছে। তিনি তার বোন অ্যানি রে, তার সন্তান স্পেন্সার এবং অ্যালিস এবং তাদের মা রোনা জেমেলকে রেখে গেছেন।

ছবি: সংগৃহীত

আইটিভি গোয়েন্দাধর্মী নাটক ক্র্যাকার এবং জেমস বন্ড সিরিজের দুইটি চলচ্চিত্র গোল্ডেন আই এবং দ্য ওয়ার্ল্ড ইজ নট এনাফ এ অভিনয় করেছেন রবি কোলট্রেন। এক বিবৃতিতে রবি কোলট্রেনকে স্বতন্ত্র এক প্রতিভা বলে উল্লেখ করেছেন বেলিন্ডা রাইট। তিনি বলেন, হ্যারি পটারের হ্যাগ্রিড হিসেবে তাকে হয়তো মানুষ দশকের পর দশক মনে রাখবে। এটা এমনই এক চরিত্র যা, বিশ্বজুড়ে আনন্দ এনে দিয়েছে শিশু থেকে বৃদ্ধের মুখে।

ছবি: সংগৃহীত

তার মৃত্যুতে টুইট করে দুঃখ প্রকাশ করেছেন স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টার্জন। তিনি কোলট্রেনের মৃত্যুকে ‘খুবই দুঃখজনক খবর’ বলে বর্ণনা করেছেন।

হ্যারি পটার সিরিজের লেখক জে. কে. রাউলিং টুইট করে বলেছেন, রবি ছিল এক অসামান্য প্রতিভা। ওর সাথে পরিচয়, কাজ করা ও একসাথে উচ্চস্বরে হাসা- এসবের সুযোগ হয়েছিল বলে ভাগ্যের কাছে আমি ঋণী। ওর পরিবারের প্রতি রইলো আমার ভালোবাসা।

এছাড়াও তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন অভিনেতা এবং সম্প্রচারক স্টিফেন ফ্রাই। তিনি তার টুইটে বলেন, আমরা একজন শক্তিমান এবং প্রতিভাবান অভিনেতাকে হারালাম। আমরা একসঙ্গে আমাদের প্রথম টিভি শো আলফ্রেস্কোতে কাজ করেছি। বিদায়, পুরনো বন্ধু। তোমাকে খুব বেশি মিস করবো।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply