বিদ্যুতের দাম বাড়ছে সেন্টমার্টিনে, প্রতি ইউনিট ৪৭ থেকে ৬৫ টাকা করার ঘোষণা

|

চট্টগ্রাম ব্যুরো:

প্রবালদ্বীপ সেন্টমার্টিনে প্রতি ইউনিট বিদ্যুতের মূল্য ৪৭ টাকা ! তা আরও বাড়িয়ে ৬৫ টাকা করার ঘোষণায় ক্ষুব্ধ দ্বীপের বাসিন্দা ও ব্যবসায়ীরা। চলছে প্রতিবাদ কর্মসূচি। তবে সৌর প্যানেল থেকে বিদ্যুৎ সরবরাহকারী বেসরকারি প্রতিষ্ঠানটি মূল্যবৃদ্ধির সিদ্ধান্তে অনড়।

অস্বাভাবিক হারে বিদ্যুৎ বিল আদায়ের প্রতিবাদে প্রবালদ্বীপ সেন্টমার্টিনে বিক্ষোভ কর্মসূচিতে দ্বীপের বাসিন্দা এবং স্থানীয় ব্যবসায়ীরা। তাদের অভিযোগ, সেন্টমার্টিনে ২৫০ কিলোওয়াটের সৌর প্যানেল থেকে বিদ্যুৎ সরবরাহ করে ব্লু মেরিন পাওয়ার এনার্জি নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান। তারা প্রতি ইউনিট বিদ্যুতের দাম নিচ্ছে আবাসিকে ৩৭ টাকা এবং বাণিজ্যিকে ৪৭ টাকা করে। হঠাৎ দাম বাড়িয়ে আবাসিকে ৫৫ টাকা বাণিজ্যিকে ৬৫ টাকা করায় ক্ষুব্ধ গ্রাহকরা।

সরকারি পল্লী বিদ্যুতের দাম ইউনিট প্রতি আবাসিকে ৪ টাকা এবং বাণিজ্যিকে ১০ টাকা ৭৭ পয়সা। সে অনুযায়ী সেন্টমার্টিনেও দাম সহনীয় করার দাবি স্থানীয়দের।

তবে জ্বালানি তেল এবং দ্রব্যমূল্যের সাথে সমন্বয় করতেই এ মূল্যবৃদ্ধি বলছে বিদ্যুৎ সরববরাহকারী প্রতিষ্ঠানটি। আর বেসরকারির প্রতিষ্ঠানের ব্যাপারে কিছু করার নেই বলছেন পল্লী বিদ্যুৎ কর্মকর্তারা।

২০১৯ সাল থেকে সেন্টমার্টিনে বিদ্যুৎ সরবরাহ করা প্রতিষ্ঠানটির আবাসিক ও বাণিজ্যিক মিলিয়ে গ্রাহক সংখ্যা ৮১৫ জন।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply