কাল থেকে সৌদি দূতাবাসে পাসপোর্ট জমা দেবে না বায়রা

|

সৌদি আরবে কর্মী পাঠানোর জন্য দেশটির দূতাবাস শাপলা সেন্টার নামের একটি বেসরকারি ফার্মকে পাসপোর্ট গ্রহণ ও ভিসা স্ট্যাম্পিংয়ের দায়িত্ব দিয়েছে। তবে সৌদি দূতাবাসের এমন সিদ্ধান্তর প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সি, বায়রা। কাল থেকে সৌদি দূতাবাসে কোনো পাসপোর্ট জমা দেবে না তারা। দূতাবাসের সিদ্ধান্ত পরিবর্তন না হওয়া পর্যন্ত বই জমা বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছে বায়রা।

শনিবার (১৫ অক্টোবর) সকালে এক জরুরি সভা শেষে এই সিদ্ধান্তের কথা জানান বায়রা সভাপতি মোহাম্মদ আবুল বাশার। দূতাবাসের বাইরে কেবল বায়রা, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এবং বিএমইটির মাধ্যমে পাসপোর্ট জমা নেয়ার দাবিও জানান তারা।

সৌদি আরবে কর্মী পাঠানোর জন্য দূতাবাসে পাসপোর্ট জমা দিয়ে থাকেন জনশক্তি রফতানিকারকরা। দূতাবাসের পরিবর্তে শাপলা সেন্টারের মাধ্যমে পাসপোর্ট জমার নির্দেশ দেয়ায় জনশক্তি রফতানিকারকরা বলছেন, একটি চক্র মালয়েশিয়ার মতো সৌদি বাজার নিয়ন্ত্রণে শাপলা সেন্টার চালু করেছে। সাধারণ সদস্যদের অভিযোগ বায়রার কেউ কেউ এই সিন্ডিকেটে জড়িত বলেও অভিযোগ তাদের।

বায়রার সভাপতি বলেন, নির্বাহী কমিটির কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কমিটি থেকে বহিষ্কারের পাশাপাশি তাদের বায়রার সদস্যপদও বাতিল করা হবে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply