দেশে খাদ্যের কোনো সংকট নেই: কাদের

|

ফাইল ছবি

দেশে খাদ্যের কোনো কোনো সংকট নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার (১৬ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এই কথা জানান তিনি।

তিনি বলেন, আমাদের এই মুহূর্তে খাদ্য নিয়ে কোনো সংকট নেই। এরপরও আমরা উদ্যোগ নিয়েছি। গ্যাস ও তেলের বিষয়ে তিনি বলেন, আমরা তেল ও গ্যাস আমদানির ব্যপারে যোগাযোগ চলছে। ভালো কিছু হবে। একইসাথে বিকল্প উৎস খোঁজা হচ্ছে।

তিনি আরও বলেন, রিজার্ভ নিয়ে আমরা চিন্তিত। রিজার্ভ যা আছে ৫-৬ মাস চলার সুযোগ আছে। রফতানি আয় বৃদ্ধি হচ্ছে। তবে সংকট আছে।

নির্বাচনের বিষয়ে তিনি বলেন, দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। নির্বাচনে সরকার কোনো প্রকার হস্তক্ষপ করবে না।

বিআরটি প্রকল্পের বাস, সোলার লাইট, সিসিটিভিসহ কিছু যন্ত্রপাতি দাম ১৫০ থেকে শতকরা ২০০ ভাগ বেশি দর প্রস্তাব করেছে। এ সংক্রান্ত প্রশ্নের জবাবে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, এসব কেনাকাটা এডিবির আর্থিক সহায়তায় হচ্ছে। তারা যদি এই প্রস্তাব মেনে নেয় তাহলে তো সমস্যা হওয়ার কথা না।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, সংকটে থাকা কিছু লোক তাদের সমাবেশে যাচ্ছে। কিন্তু আন্দোলনের ঝাঁপিয়ে পড়বে এমন জনসমর্থন তাদের নেই। সরকার ঠান্ডা আছে। মাথা খারাপ করছে না।। কিন্তু বিএনপি যেন মাথা ঠিক রাখে। পেট্রোল বোমা নিয়ে আবার ঝাঁপিয়ে না পড়ে। আমরা এটাকে ভয় পাই।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply