‘আমাদের জন্য এটা এক ঐতিহাসিক দিন’

|

জেরার্ড ইরাসমাস। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কাকে ৫৫ রানে উড়িয়ে দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বিশাল মঞ্চে নিজেদের নৈপুণ্যের জানান দিয়েছে নামিবিয়া। ম্যাচ জয়ের পর সেই উল্লাসের প্রকাশ দেখা গেলো নামিবিয়া অধিনায়ক জেরার্ড ইরাসমাসের কণ্ঠে। কোচ পিয়েরে ডি ব্রুইনার প্রচেষ্টার কথা একাধিকবার উল্লেখ করে তিনি বলেন, আমাদের জন্য এটা এক ঐতিহাসিক দিন।

নামিবিয়া অধিনায়ক বলেন, আমাদের পুরো যাত্রাটাই দারুণ। গত বছরটা আমাদের জন্য ছিল অসাধারণ। আর এই পর্যায়ে এসে দুর্দান্ত এক জয় পেলাম। এটা ঠিক, পুরো আসরের সাপেক্ষে আমাদের এখনও অনেক দূর যাওয়া বাকি। তবে হ্যাঁ, আমাদের জন্য এটা এক ঐতিহাসিক দিন। কোচ পিয়েরে ডি ব্রুইনা ২০১৯ সাল থেকেই আমাদের নিয়ে কাজ করে যাচ্ছেন। ড্রেসিংরুমের পরিবেশ, সংস্কৃতি তিনিই ঠিক করেছেন। আমাদের মাঝে জন্ম দিয়েছেন জয়ের ক্ষুধার। এখন আমাদের মধ্যে জয় করার মানসিকতা আছে আর, আমরা একতাবদ্ধ।

নামিবিয়া ক্রিকেট বিশ্বমঞ্চে এখনও পার করছে তার শৈশব-কৈশোর। সাথে প্রাতিষ্ঠানিক ও প্রতিভাগত বিবিধ সীমাবদ্ধতা অতিক্রম করেও যে লড়ে যাচ্ছে তারা, সে কথা উঠে এল জেরার্ড ইরাসমাসের কণ্ঠে। তিনি বলেন, আমাদের প্রতিভার সীমাবদ্ধতা নিয়েই লড়াই চালিয়ে যেতে হবে। আমার মনে যথেষ্ট সন্দেহ আছে যে, দলের এত সীমাবদ্ধতা নিয়েও আমাদের কোচের মতো করে লড়ে যাওয়ার মানসিকতা আর খুব বেশি কারও আছে কিনা। আর এমন দিনগুলোতেই কেবল তার প্রচেষ্টার কিছুটা হলেও ফিরিয়ে দেয়া সম্ভব হয়।

আরও পড়ুন: লঙ্কানদের হারিয়ে বিশ্বকাপের শুরুতেই নামিবিয়ার অঘটন!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply