ডাচদের নিয়ন্ত্রিত বোলিংয়ে আমিরাতের পুঁজি মাত্র ১১১ রান

|

ছবি: সংগৃহীত

নেদারল্যান্ডসের নিয়ন্ত্রিত বোলিং টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের ম্যাচে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১১১ রান সংগ্রহ করেছে সংযুক্ত আরন আমিরাত। ডি লিডে, ক্লাসেনদের আঁটসাঁট বোলিংয়ে ইনিংসের কোনো সময়েই রানের গতি ৬’র বেশি তুলতে পারেনি আমিরাত। উল্টো নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ডাচদের সামনে ১১২ রানের ছোট টার্গেট তুলে দিয়েছে চুন্দাঙ্গাপোইল রিজওয়ানের দল।

অস্ট্রেলিয়ার গিলংয়ে টস জিতে ব্যাট করতে নেমে মোতামুটি ভালো সূচনাই পায় আরব আমিরাত। উদ্বোধনী জুটিতে মোহাম্মদ ওয়াসিম ও চিরাগ সুরি তোলেন ৩৩ রান। এরপর কাশিফ দাউদ ও ভৃতিয়া আরাভিন্দাকে সাথে নিয়ে লড়ে যান ওপেনার ওয়াসিম। কিন্তু রানের গতি বাড়াতে গিয়ে উইকেটের পতনে থেমে থেমে এগোয় আমিরাতের ইনিংস। ৪৭ বলে ৪১ রান করা মোহাম্মদ ওয়াসিম ছাড়া নেদারল্যান্ডসের বোলারদের মোকাবেলা করতে পারেননি আর কোনো ব্যাটারই। শেষ ১২ রানেই আরব আমিরাতের ৫ উইকেটের পতন ঘটে। নেদারল্যান্ডসের পক্ষে ব্যাস ডি লিডে ৩ এবং ফ্রেড ক্লাসেন তুলে নিয়েছেন ২ উইকেট।

জবাবে, ব্যাট করতে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত নেদারল্যান্ডসের রান ছিল ৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৪০ রান। ওপেনার ম্যাক্স ও’ ডৌড ব্যাট করছেন ২৩ রান নিয়ে। জয়ের জন্য ডাচদের এখনও দরকার ৯০ বলে ৭২ রান।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply