ফের মর্টার শেলের আওয়াজে কেঁপে উঠলো নাইক্ষ্যংছড়ির ১৩টি গ্রাম

|

ফাইল ছবি।

কক্সবাজার প্রতিনিধি:

কয়েক দিন বন্ধ থাকার পর সীমান্তে আবারও মর্টার শেল বিস্ফোরণের আওয়াজ পাওয়া গেছে। রোববার (১৬ অক্টোবর) বিকেলে পরপর ৪টি মর্টার শেল বিস্ফোরণের শব্দে কেঁপে উঠেছে নাইক্ষ্যংছড়ি সীমান্তের তুমব্রু বাজার ও আশপাশের ১৩টি গ্রাম।

জানা গেছে, রোববার বিকেল সাড়ে ৩টার দিকে হঠাৎ সীমান্ত পিলার ৩৪ সংলগ্ন মিয়ানমারের তুমব্রু রাইট বিজিপি ক্যাম্প থেকে পর পর ৪টি ভারী অস্ত্রের মর্টার শেল ফায়ার করা হয়। এ সময় বাংলাদেশের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়ন এর তুমব্রু ও বাইশ ফাঁড়ী এলাকার ১৩টি গ্রাম ভূমিকম্পের মতো কেঁপে ওঠে।

জানা গেছে, মিয়ানমারের রাখাইন প্রদেশে সেনা ও বিদ্রোহী গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে সংঘর্ষ চলে আসছে। এর অংশ হিসেবে বাংলাদেশের বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের সীমান্ত পিলার ৪১, ৪০, ৩৯, ৩৮, ৩৭ , ৩৬ , ৩৫ , ৩৪ , ৩১ এর ওপারে সেনা বিজিপি ও বিদ্রোহী আরকান আর্মির মাঝে প্রচন্ড সংঘর্ষ চলছে। সংঘর্ষে মিয়ানমার সেনাবাহিনী ও বিজিপি প্রচুর পরিমাণ ভারী অস্ত্র মর্টার শেল ও সামরিক হেলিকপ্টার-ফাইটার বিমান ব্যবহার করছে।

এ নিয়ে সীমান্ত এলাকার বাসিন্দারা জানান, গত দুসপ্তাহ ধরে সীমান্তের ওপারে গোলাগুলির আওয়াজ শোনা যায়নি। এ বিষয়ে ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গির আজিজ জানান, বেশ কয়েক দিন পর মিয়ানমারের ওপারে বড়ো ধরনের গোলাগুলির শব্দ শোনা গেছে। তবে শুন্য রেখা থেকে এটা মিয়ানমারের অনেক ভেতরে। গোলাগুলির শব্দের খবরটি উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে বলেও জানান তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply