জেলা পরিষদ নির্বাচন: ভোটের কার্যক্রমে সন্তুষ্ট ইসি

|

জেলা পরিষদ নির্বাচনে ভোটের কার্যক্রমে সন্তুষ্ট বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। বলেন, এ নির্বাচনে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সোমবার (১৭ অক্টোবর) জেলা পরিষদ নির্বাচন পর্যবেক্ষণ শেষে তিনি এ কথা জানান। বলেন, সিসিটিভির মাধ্যমে পর্যবেক্ষণ করে গাইবান্ধার নির্বাচন বন্ধ করায় আজকের নির্বাচনে পজেটিভ ইমপ্যাক্ট পড়েছে বলে আমাদের মনে হয়।

প্রসঙ্গত, সোমবার দেশের ৫৭টি জেলা পরিষদে নির্বাচন চলছে। সকাল ৯টায় শুরু হওয়া এই ভোট চলবে দুপুর ২টা পর্যন্ত। আর এই ভোটের সার্বিক পরিস্থিতি সিসি ক্যামেরায় ঢাকা থেকে পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবার ভোটগ্রহণ করা হচ্ছে।

গত ২৩ আগস্ট পার্বত্য তিন জেলা বাদে দেশের ৬১ জেলা পরিষদে নির্বাচনের তফসিল ঘোষণা হয়। আইনি জটিলতায় নোয়াখালী, চাঁপাইনবাবগঞ্জে স্থগিত হয় ভোট। আর ফেনী ও ভোলায় সবকটি পদে বিনা প্রতিদ্বন্দীতায় প্রার্থী নির্বাচিত হওয়ায় ভোটের প্রয়োজন নেই। আর তাই আজ ৫৭টি জেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে এসব পরিষদে ২৬টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হয়েছেন। অন্যান্য পদে ৮৫ জন নির্বাচিত হন।

ভোটকেন্দ্রে পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর সাতজন সদস্য মোতায়েন আছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ, এপিবিএন, ব্যাটালিয়ন আনসার ও র‍্যাবের একটি করে স্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হয়েছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply