উইন্ডিজকে হারিয়ে এবার স্কটল্যান্ডের চমক

|

ছবি: সংগৃহীত

দুর্দান্ত ফর্মে থাকা শ্রীলঙ্কাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডেই দারুণ চমক দেখিয়েছিল নামিবিয়া। একদিনের ব্যবধানে এবার বিশ্বকাপ যাত্রা হুমকিতে পড়ে গেল ওয়েস্ট ইন্ডিজের। টি-টোয়েন্টির দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ৪২ রানে হারিয়ে চমক দেখালো রিচি বেরিংটনের স্কটল্যান্ড।

হোবার্টে ক্যারিবিয়ানদের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নামেন জর্জ মানসি এবং মাইকেল জোন্সরা। তাদের ব্যাটেই শুরু হয় দারুণ সূচনা। দু’জনেই চড়াও হন আলজারি জোসেফ ও কাইল মায়ার্সের ওপর। ৫.৩ ওভারে বিনা উইকেটে ৫২ রান তুলে ফেলার পর বৃষ্টিতে বেশ কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। এরপর খেলা পুনরায় মাঠে গড়ালে ২০ ওভারে ৫ উইকেটে ১৬০ রান তুলে স্কটল্যান্ড। ওপেনার জর্জ মানসি ৫৩ বল খেলে অপরাজিত ছিলেন ৬৬ রানে। ক্যারিবিয়ান অলরাউন্ডার জেসন হোল্ডার ১৪ রান খরচায় নিয়েছেন ২ উইকেট।

ছবি: সংগৃহীত

জবাবে, ব্যাট করতে নেমে নিয়মিত উইকেট হারাতে থাকে ক্যারিবীয়রা। কাইল মায়ার্সের বিদায়ের পর এভিন লুইস ও ব্রেন্ডন কিংয়ের জুটিতেই একমাত্র প্রতিরোধের ছাপ দেখা গেছে ক্যারিবিয়ানদের ইনিংসে। কিন্তু এরপরই স্কটিশ স্পিন আক্রমণে তাসের ঘরের মতো হুড়মুড় করে ভেঙে পড়ে টপ ও মিডল অর্ডার। নিকোলাস পুরান, শামার ব্রুকস ও রভম্যান পাওয়েলরা দ্রুত ফিরে গেলে জেসন হোল্ডারের সামনে পড়ে যায় একাকী লড়াইয়ের ক্ষেত্র। উইন্ডিজের পক্ষে হোল্ডার ৩৩ বলে করেন ইনিংস সর্বোচ্চ ৩৮ রান। স্কটল্যান্ডের পক্ষে মার্ক ওয়াট নিয়েছেন ৩ উইকেট এবং ব্রাডওয়েল ও মাইকেল লিস্ক নিয়েছেন ২টি করে উইকেট।

প্রসঙ্গত, এই গ্রুপের গ্রুপ চ্যাম্পিয়ন পড়বে বাংলাদেশের গ্রুপে। প্রথম পর্বে আজ (১৭ অক্টোবর) আরেক ম্যাচে দুপুর দুইটায় আয়ারল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা জিম্বাবুয়ের।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply