নিউজিল্যান্ডকে ৯ উইকেটে উড়িয়ে দিলো দক্ষিণ আফ্রিকা

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল লড়াইয়ের আগে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা ও গত আসরের ফাইনালিস্ট নিউজিল্যান্ড। এই ম্যাচে প্রোটিয়াদের কাছে পাত্তাই পায়নি কিউইরা। এদিন নিউজিল্যান্ডকে ৯ উইকেটে উড়িয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

ব্রিসবেনে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় টেম্বা বাভুমার দল। ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়া কেন উইলিয়ামসনের দল। ১৭.১ ওভারে মাত্র ৯৮ রানে হারিয়ে ফেলে সবকয়টি উইকেট। কিউইদের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেন মার্টিন গাপটিল। গ্লেন ফিলিপস ২০ ও মিচেল ব্রেসওয়েল করেন ১১ রান। এছাড়া আর কেউই পাননি দুই অঙ্কেরে রানের দেখা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেশব মহারাজ তিনটি ও ওয়েইন পারনেল ও তাবরেইজ শামসি দুটি করে উইকেট শিকার করেন।

৯৯ রানের লক্ষ্যে নেমে প্রোটিয়ারা রীতিমতো ছেলেখেলা করেছে কিউই বোলারদের নিয়ে। উদ্বোধনী জুটিতে ফর্মের তুঙ্গে থাকা রাইলি রুশো ও রিজা হেনড্রিকস মিলে স্কোরকার্ডে যোগ করেন ৬৬ রান। ২৪ বলে ২৭ রান করে হেনড্রিকস বিদায় নিলেও রুশোর তাণ্ডব থামাতে ব্যর্থ হয় নিউজিল্যান্ড। এইডেন মার্করামকে নিয়ে মাত্র ১১.২ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় প্রোটিয়ারা। ৩২ বলে ৯টি চার ও ১টি ছয়ে ৫৪ রানে অপরাজিত থাকেন রুশো। আর মার্করাম করেন ১২ বলে ১৬ রান।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply