নবী ও ঘানির ব্যাটে আফগানিস্তানের চ্যালেঞ্জিং সংগ্রহ

|

ছবি: সংগৃহীত

অধিনায়ক মোহাম্মদ নবী ও উসমান ঘানির শেষদিকের লড়াইয়ে পাকিস্তানের বিপক্ষে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। ৭ম উইকেট জুটিতে এই দুই ব্যাটারের অবিচ্ছিন্ন ৭১ রানের জুটির ওপর ভর করে প্রস্তুতি ম্যাচে চ্যালেঞ্জিং সংগ্রহ গড়েছে আফগানরা।

ব্রিসবেনের গ্যাব্যায় টস জিতে আফগানদের ব্যাট করতে পাঠায় পাকিস্তান। দিনের প্রথম ওভারেই ওপেনার রাহমানউল্লাহ গুরবাজকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন শাহিন আফ্রিদি। আরেক ওপেনার হযরতউল্লাহ জাজাইকেও প্যাভিলিয়নে ফেরান তিনি।

এরপর দারউইশ রাসুলিকে আউট করেন হারিস রউফ। ১৯ রানে তৃতীয় উইকেট হারায় আফগানিস্তান। বড় ইনিংস খেলতে পারেননি নাজিবউল্লাহ জাদরানও। ৩৪ বলে ৩৫ রান করে শাদাব খানের বলে বোল্ড হন ইবরাহিম জাদরান। আজমাতুল্লাহ ওমারজাই আউট হলে ৮২ রানে ৬ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে আফগানরা।

এরপরই শুরু হয় নবী ও ঘানির প্রতিরোধ। এই দু’জন শেষ পর্যন্ত অবিচ্ছিন্ন থেকে ৩৯ বলে যোগ করেন ৭১ রান। ৫টি চার ও ১টি ছয়ের সাহায্যে ৩৭ বলে ৫১ রান করেন আফগান অধিনায়ক নবী। অন্যদিকে, ৫টি বাউন্ডারির সাহায্যে ২০ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন উসমান ঘানি। পাকিস্তানের পক্ষে শাহিন আফ্রিদি ও হারিস রউফ নিয়েছেন ২টি করে উইকেট।

আরও পড়ুন: শেষ প্রস্তুতি ম্যাচে আজ প্রোটিয়াদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply