বিশ্বকাপে মেসির ফেভারিট যে দুই দল

|

কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে এগিয়ে আছে ব্রাজিল এবং ফ্রান্স। স্পেনের এক পত্রিকার সাক্ষাৎকারে এভাবেই নিজের মতামত জানিয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

বিশ্বকাপের বাকি আছে আর এক মাসের মতো। এই মুহূর্তে চলছে নানা জল্পনা-কল্পনা, সে জিতবে বিশ্বকাপ। লিওনেল মেসিকেও এ প্রসঙ্গে কথা বলতে হয়েছে। তিনি বলেছেন, চ্যাম্পিয়নের তালিকায় এগিয়ে থাকতে পারে ইংল্যান্ড, জার্মানি, ব্রাজিল, ফ্রান্স ও স্পেন। তবে, বিশ্বকাপের চ্যাম্পিয়নের তালিকায় বিশেষভাবে এগিয়ে আছে ব্রাজিল ও ফ্রান্স। এই দুই দলের খেলোয়াড়রা অনেকদিন ধরেই একসাথেই খেলছে।

আর্জেন্টাইন অধিনায়ক আরও বলেন, গত ইউরোতে শেষ ১৬ থেকে বিদায় নেয়ার পর ফ্রান্সের জাতীয় দলে বেশ কিছু দারুণ খেলোয়াড় এসেছে। তাদের লক্ষ্য সম্পর্কে পরিষ্কার ধারণাও আছে। আর, একই কোচের (দিদিয়ের দেশম) অধীনেই তারা খেলছে। একই কথা ব্রাজিলের জন্যও প্রযোজ্য।

টানা ৩৫ ম্যাচ অপরাজিত থাকার পরও ফেভারিটের তালিকায় নিজ দেশ আর্জেন্টিনাকে রাখেননি মেসি। এই সময়ে ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা এবং ইতালিকে হারিয়ে লা ফিনালিসিমা জিতেছে আলবিসেলেস্তেরা। তবে আর্জেন্টিনার বিশ্বকাপ ক্যাম্পেইন হয়তো পাওলো দিবালা ও আনহেল ডি মারিরায় ইনজুরিতে কিছুটা হলেও ধাক্কা খেয়েছে।

আরও পড়ুন: ইনজুরিতে শেষ হয়ে গেলো কান্তের বিশ্বকাপ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply