সিরাজগঞ্জ বাস ডাকাতিতে জড়িত ৬ ডাকাত গ্রেফতার, সড়কে লুণ্ঠনই পেশা

|

সিরাজগঞ্জে যাত্রীবাহী বাস ডাকাতির সাথে জড়িত ৬ আন্তঃজেলা ডাকাত গ্রেফতার।

সিনিয়র রিপোর্টার, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জে যাত্রীবাহী বাস ডাকাতির সাথে জড়িত ৬ আন্তঃজেলা ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে লুণ্ঠিত মালামাল ও ডাকাতির কাজে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, মানিকগঞ্জের আলমগীর শেখ (৩২), শরিফ মোল্লা (২৩), জাহিদ মোল্লা (৪০), সাইফুল ইসলাম (২২), ফরিদপুরের সাদেক মাতব্বর সানি (৩০) এবং ঢাকার রাজিব হোসেন (২৩)।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার মো. আরিফুর রহমান মন্ডল।

জানা গেছে, গত ৩০ সেপ্টেম্বর রাত ৮টার দিকে ন্যাশনাল ট্রাভেলসের একটি বাস ঢাকার মহাখালী থেকে যাত্রী নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলার উদ্দেশে রওনা করে। পথিমধ্যে বাইপাইল হতে ৬ জন যাত্রী (টিকিট ব্যতীত) জনপ্রতি ২৫০ টাকা ভাড়ায় হাটিকুমরুল গোলচত্বরে যাওয়ার জন্য বাসে ওঠে। বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পরপরই যাত্রীবেশে থাকা ৬ ডাকাত বাস চালককে ছুরিকাঘাত করে বাসটি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়। এ সময় হেলপার, সুপারভাইজার ও যাত্রীদের মারপিট ও হত্যার হুমকি দিয়ে জিম্মি করে।

ভুক্তভোগীদের দেয়া তথ্য অনুযায়ী, সেই রাতে ডাকাতরা যাত্রীদের কাছ থেকে ১৭টি মোবাইল ফোন ও নগদ ২ লক্ষাধিক টাকা লুট করে নেয়। এরপর তারা বাসটি শুরুতে বগুড়ার দিকে এবং পরে সলঙ্গা থানাধীন ঘোরকা এলাকায় ইউটার্ন নিয়ে সিরাজগঞ্জ রোডের দিকে চলে যায়। হাটিকুমরুল গোলচত্বরে হাইওয়ে পুলিশের একটি দল বাসটিকে থামানোর চেষ্টা করলে ডাকাতরা পুলিশের ব্যারিকেট উপেক্ষা করে দ্রুতগতিতে পাবনার দিকে রওনা হয়।

পরে, ১ অক্টোবর রাত ৩টার দিকে বাসটি উল্লাপাড়া মডেল থানার রেলগেইট এলাকায় পৌঁছালে ট্রেনের সিগনালে রাস্তা বন্ধ হয়ে যায়। এতে ডাকাতরা সেখানেই বাসটি রেখে পালিয়ে যায়। এই ঘটনায় উল্লাপাড়া মডেল থানায় গত ৩ অক্টোবর অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে একটি ডাকাতি মামলা দায়ের করা হয়।

পুলিশ কর্তৃপক্ষ জানায়, চাঞ্চল্যকর এই বাস ডাকাতির ঘটনা দেশব্যাপী আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। ডাকাতির সাথে জড়িত ব্যক্তিদের শনাক্ত করে মানিকগঞ্জের শিবালয় ও দৌলতপুর থানা এলাকা এবং ঢাকার সাভার ও আশুলিয়া থানা এলাকায় নিরবিচ্ছিন্ন অভিযান পরিচালনা করে জড়িত ৬ আন্তঃজেলা ডাকাতকে গতকাল (১৮ অক্টোবর) গ্রেফতার করতে সক্ষম হই। গ্রেফতারকৃতরা জানিয়েছে, তারা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। দেশের বিভিন্ন সড়ক ও মহাসড়কে যাত্রীবাহী বাসে ডাকাতি করাই তাদের পেশা। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সার্বিক আইনানুগ প্রস্তুতি শেষে আদালতে সোপর্দ করা হবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply