ভারতে বিশ্বকাপ না খেলার হুমকি পাকিস্তানের

|

ফাইল ছবি

আগামী বছর এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাওয়ার কথা ছিল ভারতের; অন্তত সংবাদমাধ্যমে এতোদিন এমনটাই শোনা যাচ্ছিলো। তবে গত মঙ্গলবার (১৮ অক্টোবর) বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা শেষে জানা গেছে, পরবর্তী এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায় ভারত। এর ঠিক একদিন পর; বুধবার (১৯ অক্টোবর) আনুষ্ঠানিক এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ভারতের এমন মন্তব্য ২০২৩ বিশ্বকাপ এবং ২০২৪-২০৩১ সাইকেলে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসির অন্যান্য ইভেন্টগুলিতে পাকিস্তানের অংশগ্রহণকে প্রভাবিত করতে পারে। খবর ক্রিনইনফোর।

বুধবার ভারতের ক্রিকেট অ্যাডমিনিস্ট্রেটর জয় শাহ বলেন, নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ আয়োজন করা যেতে পারে। এমনটা আগেও হয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, আমরা পাকিস্তানে যাবো না। আমি সিদ্ধান্ত নিয়েছি যে, আমরা নিরপেক্ষ ভেন্যুতে খেলবো।

জয়ের এমন মন্তব্যের পর বৃহস্পতিবার দেয়া এক আনুষ্ঠানিক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, এসিসি এবং পিসিবি’র সাথে কোনোরকমের আলোচনা বা পরামর্শ ছাড়াই এবং দীর্ঘমেয়াদী পরিণতি ও প্রভাব সম্পর্কে কোনো চিন্তাভাবনা না করেই ওই মন্তব্য করা হয়েছে। অথচ এসিসির বৈঠকে এসিসি বোর্ড সদস্যদের কাছ থেকে পূর্ণ সমর্থন পেয়েই পাকিস্তানকে এশিয়া কাপের আয়োজক করা হয়েছিল। পাকিস্তান থেকে এশিয়া কাপ সরিয়ে নেয়ার বিষয়ে জয় শাহর বক্তব্য খুবই একতরফা। তার বক্তব্য এসিসি’র দর্শন ও চেতনার সম্পূর্ণ বিপরীত।

পিসিবি আরও জানিয়েছে, ২০২৩ বিশ্বকাপে ভারতের এমন মন্তব্যের প্রভাব পড়তে পারে। এ ধরনের বিবৃতির সামগ্রিক প্রভাব এশিয়ান ও আন্তর্জাতিক ক্রিকেট সম্প্রদায়কে বিভক্ত করতে পারে। ২০২৩ সালের আইসিসি ক্রিকেট বিশ্বকাপের জন্য পাকিস্তানের ভারত সফর এবং ২০২৪-২০৩১ সাইকেলে ভারতে আইসিসির অন্যান্য ইভেন্টগুলিকে প্রভাবিত করতে পারে এটি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply