টি-২০ বিশ্বকাপে আরব আমিরাতের প্রথম জয়ে উৎসবে রাঙানো হলো না নামিবিয়ার

|

দিনের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার জয়ের সঙ্গে সঙ্গে বিদায় নিশ্চিত হয়ে যায় সংযুক্ত আরব আমিরাতের। আর এ কারণে নামিবিয়ার বিপক্ষে তাদের ম্যাচটি ছিল শুধুই আনুষ্ঠানিকতার। তবে নামিবিয়ার জন্য ছিল মহাগুরুত্বপূর্ণ। জয় পেলেই উঠে যাবে সুপার টুয়েলভে।

কিন্তু নামিবিয়ার সেই স্বপ্ন পূরণ হতে দিল না আরব আমিরাত। নিজেরা তো ডুবলোই, ডুবিয়েছে প্রতিপক্ষকেও। যেখানে দিনটি হতে পারতো নামিবিয়ার উৎসব রাঙানোর, সেখানে আরব আমিরাত দিনটিকে বেছে নিলো টি-২০ বিশ্বকাপে নিজেদের প্রথম জয় ছিনিয়ে নেয়ার। ৭ রানের জয় তুলে নিয়ে টুর্নামেন্ট শেষ করেছে দেশটি।

নামিবিয়াকে ১৪৯ রানের লক্ষ্য দেয় আরব আমিরাত। লক্ষ্য তাড়া করতে গিয়ে আরব আমিরাতের বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি নামিবিয়ার ব্যাটাররা। ৬৯ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকে পড়ে দলটি। এরপর অসাধ্য সাধনের চেষ্টা করেন অলরাউন্ডার ডেভিড ওয়াইজ। সাত নম্বরে নেমে ৩১ বলে তুলে নেন ফিফটি। শেষ ওভার পর্যন্ত লড়াই জমিয়ে রেখেছিলেন তিনিই। আর তাতে হারের ব্যবধানও কমে আসে।

জয়ের জন্য শেষ তিন বলে দরকার ছিল ১০ রান। এই সময় ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ হন ওয়াইজ। শেষ হয় নামিবিয়ার স্বপ্ন। এর আগে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে আরব আমিরাত।

উল্লেখ্য, ‘এ’ গ্রুপ থেকে শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস সুপার টুয়েলভে উঠেছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply