বাঁচা মরার লড়াইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে মানসির ব্যাটে লড়ছে স্কটল্যান্ড

|

হোবার্টে গ্রুপ বি’র বাঁচা মরার ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে স্কটল্যান্ড। শুক্রবার (২১ অক্টোবর) বাংলাদেশ সময় দুপুর ২টায় ম্যাচটি শুরু হয়।

জিতলেই নিশ্চিত হবে সুপার টুয়েলভ। আর, হারলেই কাটতে হবে ফিরতি টিকিট। এমন সমীকরণ সামনে রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে মুখোমুখি হয়েছে ইউরোপের দেশ স্কটল্যান্ড ও আফ্রিকার দেশ জিম্বাবুয়ে।

তবে গুরুত্বপূর্ণ এই ম্যাচে শুরুটা ভালো হয়নি স্কটিশদের। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভারে ৩ উইকেট হারিয়ে স্কটল্যান্ডের দলীয় সংগ্রহ ৮০ রান। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে রানের গতি বাড়াতে পারছে না স্কটিশরা। তবে দলকে টেনে নিচ্ছেন ওপেনার জর্জ মানসি। তিনি ব্যাট করছেন ৪৫ রান নিয়ে।

ইনিংসের প্রথম ওভারেই দলীয় ৫ রানে ওপেনার মিশেল জোনাস সাজঘরে ফেরেন ব্যক্তিগত ৪ রানে। চাতারার বলে সিকান্দার রাজার তালুবন্দি হন তিনি। ম্যাথু ক্রস ৭ বল খেলে ১ রান করে আউট হন। এরপর রিচি বেরিংটনের বিদায়ে দলীয় ৬৪ রানের ভাঙে মানসির সাথে তার ৪০ রানের জুটি। জিম্বাবুয়ের পক্ষে ১টি করে উইকেট নেন রাজা, চাতারা ও এনগারাভা।

এর আগে, প্রথম ম্যাচে দু’বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে স্কটল্যান্ড। এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের কাছে ৬ উইকেটে হারের স্বাদ পায় তারা। ফলে, আজ জিম্বাবুয়ের সাথে জয় ছাড়া অন্য কিছু ভাবার সুযোগ নেই স্কটিশদের।

অন্যদিকে, এক আসর পর বিশ্বকাপে ফেরা জিম্বাবুয়ে নিজেদের প্রথম ম্যাচে ৩১ রানে হারিয়েছে আয়ারল্যান্ডকে। দ্বিতীয় ম্যাচে ৩১ রানে পরাজয়ের স্বাদ পেয়েছে ওয়েস্ট ইন্ডিজের কাছে। এই ম্যাচ তাই জিম্বাবুয়ের জন্যও বাচা মরার লড়াই।

স্কটল্যান্ড একাদশ: জর্জ মানসি, মাইকেল জোনস, ম্যাথিউ ক্রস, রিচি বেরিংটন (অধিনায়ক), ক্যালাম ম্যাকলয়েড, মাইকেল লিস্ক, ক্রিস গ্রেভস, মার্ক ওয়াট, জস ডেভি, সাফিয়ান শরিফ, ব্রাড হুইয়াল।

জিম্বাবুয়ে একাদশ: রেগিস চাকাভা (অধিনায়ক ও উইকেটরক্ষক), ওয়েসলে মাদেভেরে, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, মিল্টন শাম্বা, টনি মুনুয়ঙ্গা, রায়ান বার্ল, লুক জঙ্গুয়ে, তেন্দাই চাতারা, রিচার্ড এনগারাভা, ব্লেসিং মুজারবানি।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply