কনওয়ের ৯২, অজিদের সামনে ২০১ রানের পাহাড়

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়াকে ২০১ রানের পাহাড় অতিক্রম করার চ্যালেঞ্জ জানিয়েছে নিউজিল্যান্ড। ডেভন কনওয়ের হার না মানা ৯২ রানের উপর ভর করে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করেছে কেন উইলিয়ামসনের দল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ফিন অ্যালেন ও ডেভন কনওয়ের ব্যাটে দারুণ সূচনা করেছে কিউইরা। স্টার্ক-হ্যাজলউডদের তুলোধুনো করে এই দুই ওপেনার হাঁকান একের পর এক বাউন্ডারি। প্রথম ৪ ওভারে পরপর চার পেসারকে বোলিংয়ে আনেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৫ম ওভারে দলীয় ৫৬ রানে হ্যাজলউডের বলে বোল্ড হয়ে ফেরেন ফিন অ্যালেন। তার আগে খেলেন ৫ চার ও ৩ ছয়ের খেলেছেন ১৬ বলে ৪২ রানের ইনিংস।

ছবি: সংগৃহীত

ডানহাতি মারমুখি ব্যাটার ফিন অ্যালেন আউট হওয়ার পর ডেভিন কনওয়ে চালিয়ে যান তার দারুণ ব্যাটিং। কেন উইলিয়ামসনকে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে তিনি যোগ করেন ৬৯ রান। অধিনায়ক কেন উইলিয়ামসন ২৩ রান করে আউট হয়েছেন জাম্পার বলে। এরপর জিমি নিশাম খেলেন ১৩ বলে ২৬ রানের ক্যামিও।

অন্যপ্রান্তে, দারুণ সব ক্রিকেটিং শটে অজি বোলারদের শাসন করা চালিয়ে যান কনওয়ে। সেঞ্চুরি না পেলেও তার ৫৮ বলে অপরাজিত ৯২ রানের ইনিংসই ছিল কিউই ব্যাটিংয়ের মেরুদণ্ড। আর শেষ বলে নিশামের দারুণ ওভার বাউন্ডারিতে দলীয় রানকে ২০০’তে নিয়ে গিয়ে মানসিকভাবেও এগিয়ে থাকলো নিউজিল্যান্ড।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply