এ সপ্তাহে ওটিটিতে যা দেখবেন

|

ছবি: সংগৃহীত

প্রতি সপ্তাহেই নতুন সিনেমা বা ওয়েব সিরিজের জন্য দর্শকদের নজর থাকে ওটিটি প্ল্যাটফর্মে। সপ্তাহজুড়ে অনলাইনের বিভিন্ন প্ল্যাটফর্মে মুক্তি পাবে নানা দেশের, নানা ভাষার কনটেন্ট। বাছাইকৃত এমন কিছু কনটেন্টের খবরই জানাবো এবার।

তরী ও মালিনী নামের দুই নারীর গোপন সম্পর্কের গল্প নিয়ে এগিয়ে যায় কাহিনী। কী সম্পর্ক তরী আর মালিনীর? কেনো পুরো পরিবারের পেছনে লেগেছে তরী? গত তিন সিজনের দুর্দান্ত সাফল্যের পর নতুন কাস্টিং নিয়ে ফিরেছে ওয়েব সিরিজ ‘হ্যালো’। ২১ অক্টোবর ওটিটি প্লাটফর্ম হইচই এ মুক্তি পেয়েছে সিরিজটি।

মা-বাবার ডিভোর্সের সিদ্ধান্তের খবর শুনে মুষড়ে পড়ে তাদের তিন ছেলেমেয়ে। গোটা পরিবার ট্রিপে যাওয়ার সিদ্ধান্ত নেয়। সন্তানদের আশা, এই ফ্যামিলি টাইম বদলে দিতে পারে মা-বাবার আলাদা হওয়ার সিদ্ধান্ত। সুমিত ভায়াস, মানভি গাগরু ও অমল পরাশর অভিনীত সিরিজ ‘ট্রিপলিং সিজন থ্রি’ দেখা যাবে জি ফাইভে।

বর্তমান জীবনকে ঠিকঠাক সাজাতে এক বিজ্ঞানীর সহযোগিতায় অতীতে যাওয়ার সিদ্ধান্ত নেয় আধি ও তার বন্ধুরা। একসময় অতীতে চলেও যায় তারা। কিন্তু সময় তাদের নিয়ে খেলতে শুরু করে ভিন্ন এক খেলা। এমনই এক গল্পে নির্মিত হয়েছে শ্রী কার্থিক পরিচালিত ফ্যান্টাসি ঘরানার সিনেমা ‘ওকি ওকা জিভিথাম’। ২১ অক্টোবর থেকে এর স্ট্রিমিং শুরু হয়েছে সনি লিভে।

প্রাচীন রাজা বিম্বিসারের ভাই বিশ্বাসঘাতকতা করে বিম্বিসারকে একটি আয়নায় বন্দী করে ফেলে। সিনেমায় দেখা যায় এই সময় এসে বিম্বিসার সেই আয়না খুঁজছেন নিজেকে মুক্ত করার জন্য, নিজের সাম্রাজ্য ফিরে পাওয়ার জন্য। তেলেগু সিনেমা ‘বিম্বিসার’ দেখা যাবে ওটিটি প্লাটফর্ম জি ফাইভে।

ইতালিতে আসা আমেরিকান স্টুডেন্ট এমি প্রেমে পড়ে এক ইতালিয়ান শেফের। নিজেদের স্বপ্ন পূরণে দু’জনই পাড়ি জমায় যুক্তরাষ্ট্রে। কিন্তু হঠাৎ দুর্দশা নেমে আসে তাদের জীবনে। কী হবে তাদের সম্পর্কের? জো সালদানা অভিনীত ‘ফ্রম স্ক্র্যাচ’ সিনেমাটি ২১ অক্টোবর মুক্তি পেয়েছে নেটফ্লিক্সে।

মহামারির সময় ওটিটি বাণিজ্য বেড়েছিল হুহু করে। বিদেশি প্লাটফর্মের সাথে দেশিয় অনেক নতুন প্লাটফর্ম যাত্রা শুরু করেছিল। কিন্তু সম্প্রতি দর্শকরা আবারও মুখ ফিরিয়ে নিচ্ছে ওটিটি থেকে। নেটফ্লিক্সের ব্যবসায় নেমেছে ধস। সিনেমা হলে আবারও ফিরছে সবাই। তবু এখনও ওটিটিতেই ভরসা রাখছে পরিচালক-প্রযোজক। ওটিটির ভবিষ্যৎ কতদূর, তা বলবে সময়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply