পঞ্চগড় ঢেকেছে কুয়াশার চাদরে, নামছে তাপমাত্রা

|

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে প্রতি বছরের মতো আগেভাগেই শুরু হয়েছে শীতের আমেজ। দেখা মিলতে শুরু করেছে ঘন কুয়াশারও। কনকনে না হলেও শীতের অনুভূতি টের পাওয়া যাচ্ছে ভালোভাবেই। তাই শীতকে বরণ করে নিতে জোর প্রস্তুতি শুরু করেছে জেলার মানুষ।

প্রতিবছর উত্তর দিক থেকে বয়ে আসা হিমালয়ের হিম বাতাস আর কুয়াশার কারণে দেশে সর্বপ্রথম শীত অনুভূত হয় এই জেলায়, শীতের শেষও হয় দেরিতে। তাই এরই মধ্যে পঞ্চগড়ের তাপমাত্রা কমতে শুরু করেছে। রোববার (২৩ অক্টোবর) সকাল ৬টায় সর্বনিম্ন ১৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে এই জেলায়। সেই সাথে আছে ঘন কুয়াশাও।

জেলার দরিদ্র জনগোষ্ঠীর মাঝে শীতবস্ত্র বিতরণের জন্য এরই মধ্যে প্রস্তুতি গ্রহণ করেছে জেলা প্রশাসন। অন্যান্য জেলার তুলনায় এই জেলায় শীতের প্রকোপ বেশি হওয়ায় প্রতি বছরই বিপাকে পড়েন খেটে খাওয়া মানুষরা। আগেভাগে শীতবস্ত্র পেলে এ কষ্ট কিছুটা লাঘব হবে তাদের।

এদিকে, শীতের আমেজ উপভোগ করতে এখন অনেকেই ছুটে যাচ্ছেন দেশের সর্ব উত্তরে। গত দুদিন কুয়াশা কিছুটা কম থাকায় এখন দেখা মিলছে হিমালয়ের কাঞ্চনজঙ্ঘারও। তাই প্রাকৃতিক সৌন্দর্য ও আগাম শীতের টানে পঞ্চগড়ে ভিড় জমাচ্ছেন পর্যটকরা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply