ইফতিখারের অর্ধশতকে ম্যাচের পাল্টানো চিত্রে পান্ডিয়ায় বাগড়া

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানের দুই ওপেনারের বিদায়ের পর কী করে মিডল অর্ডার, সেটাই ছিল দেখার বিষয়। আর সেই পরীক্ষায় ইফতিখার আহমেদের ব্যাটে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে বাবর আজমের দল। ভারতীয় স্পিনারদের ওপর চড়াও হয়ে এই ডানহাতি ব্যাটারের সাথে শান মাসুদের পাল্টা আক্রমণে রানের গতি বাড়ানোর চেষ্টা ভালোভাবেই করেছে পাকিস্তান। তবে শামির পর পান্ডিয়ায় জোড়া আঘাত হেনে আবারও ম্যাচে ফিরেছে ভারত। প্রতিবেদনটি লেখার সময় পাকিস্তানের সংগ্রহ ছিল ১৪ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৯৮ রান।

টস হেরে ব্যাট করতে নেমে পাওয়া প্লেতেই দলের প্রধান দুই ব্যাটিং স্তম্ভ বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানকে হারিয়েছে পাকিস্তান। কন্ডিশনের সুবিধা নিয়ে বেশ ভালো সূচনা করেছেন দুই পেসার ভুবনেশ্বর কুমার ও আর্শ্বদিপ সিং। দুইটি উইকেটই নিয়েছেন বাঁহাতি তরুণ পেসার আর্শ্বদীপ। মুখোমুখি হওয়া প্রথম বলেই এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে সাজঘরে ফিরেছেন বাবর আজম। এরপর আর্শ্বদীপের সিংয়ের বাউন্সারে তার দ্বিতীয় শিকারে পরিণত হয়েছেন রিজওয়ান। ১২ বলে ৪ রান করে ফাইন লেগে ভুবনেশ্বর কুমারের হাতে ধরা পড়েন এই ইনফর্ম ব্যাটার।

এরপর শান মাসুদকে নিয়ে ৭৬ রানের জুটিতে দলকে লড়াইয়ে ফিরিয়েছেন ইফতিখার। আক্সার প্যাটেলের ওপর চড়াও হয়ে এক ওভারেই তিনি নিয়েছেন ২১ রান। এরপর আক্রমণে এসে মোহাম্মদ শামি দারুণ এক ডেলিভারিতে ফিরিয়েছেন বিপজ্জনক এই ব্যাটারকে। আউট হওয়ার আগে ইফতিখার খেলেছেন ৩৪ বলে ৫১ রানের মূল্যবান এক ইনিংস। ২টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি রয়েছে এই ডানহাতির ইনিংসে।

এরপর দ্বিতীয় স্পেলে বোলিংয়ে এসে শাদাব খানকে ফিরিয়ে দিয়ে ভারতকে আবারও ম্যাচে ফিরিয়েছেন হার্দিক পান্ডিয়া। শুধু তাই নয়, একই ওভারে হায়দার আলিকেও শূন্য রানে সাজঘরে ফিরিয়ে পাকিস্তাঙ্কে আবারও ব্যাকফুটে ঠেলে দিয়েছেন এই অলরাউন্ডার।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply