শুরুতেই রোহিত-রাহুল-সূর্যকে হারিয়ে পর্যুদস্ত ভারত

|

ছবি: সংগৃহীত

নতুন বলে শাহিন আফ্রিদিকে খেলার কৌশল নিয়ে হয়েছে অনেক কথা। তবে গত আসরের মতো এবার আগুন ঝরাতে পারেননি এই বাঁহাতি পেসার। তবে তাতেও পাকিস্তানের দারুণ সূচনা আটকে থাকেনি। ১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নাসিম শাহ ও হারিস রউফের বলে কে এল রাহুল ও অধিনায়ক রোহিত শর্মার উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়েছে ভারত। এরপর ইনফর্ম সূর্যকুমারকে ফিরিয়ে দিয়ে বড় ধাক্কা দিয়েছে হারিস রউফ।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ভূত এখনও সেভাবে হয়তো কাটাতে পারেনি ভারতের দুই ওপেনার। শুরু থেকেই দেখেশুনে ব্যাট করার প্রবণতা দেখা গেলেও অতিরিক্ত আড়ষ্টতার মাশুল গুনে ফুটওয়ার্কের ঘাটতিতে উইকেট বিলিয়ে এসেছেন এই দুই ব্যাটার। নাসিম শাহের ইনসুইঙ্গারে লেংথ বুঝতে ভুল করে প্লেইড অন হয়ে মাত্র ৪ রান কওরে আউট হয়েছেন কেএল রাহুল। এরপর হারিস রউফের প্রথম ওভারেই স্লিপে ইফতিখার আহমেদের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন রোহিত শর্মা। তার রানও রাহুলের সমান, ৪!

ব্যাট করতে নেমে সূর্যকুমার যাদব ইঙ্গিত দিয়েছিলেন পাল্টা আক্রমণের। কিন্তু ১০ বলে ১৫ রান করে হারিস রউফের বাড়তি বাউন্সে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন তিনিও। ক্রিজে এখন আছেন ভিরাট কোহলি ও আক্সার প্যাটেল। প্রতিবেদনটি লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩১ রান।

এর আগে, শান মাসুদ ও ইফতিখার আহমেদের অর্ধশতকের ওপর ভর করে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১৬০ রানের টার্গেট দিয়েছে পাকিস্তান। হার্দিক পান্ডিয়া ও আর্শ্বদীপ সিং নিয়েছেন ৩টি করে উইকেট। এছাড়া, ভুবনেশ্বর ও শামি দখল করেছেন ১টি উইকেট।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply