ফের জোড়া আঘাতে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশ ও জয়ের মাঝখানে দাঁড়িয়ে এখন কলিন একারম্যান। টানা দুই ওভারে সাকিব ও হাসান মাহমুদের হাত ধরে দুই উইকেট নিয়ে জয়ের সুবাস পাচ্ছে আফিফ-তাসকিনরা। বৃষ্টিতে সাময়িকভাবে খেলা বন্ধ থাকার পর শুরু হয়েছে। প্রতিবেদনটি লেখার সময় নেদারল্যান্ডসের সংগ্রহ ছিল ১২.৫ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৬৬। জয়ের জন্য ডাচদের এখনও দরকার ৪৩ বলে ৭৯ রান।

তাসকিনের জোড়া উইকেট ও সাকিবের ওভারে জোড়া রান আউটে ম্যাচে নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে বাংলাদেশ। তারপর ৫ম উইকেট জুটিতে ৪৪ রান যোগ করে ইনিংস মেরামতের চেষ্টা চালান কলিন একারম্যান ও ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডস। কিন্তু এই ম্যাচে যেন জোড়ায় জোড়ায় উইকেট হারানোকে নিয়ম বানিয়ে ফেলেছে নেদারল্যান্ডস। সাকিবকে রিভার্স সুইপ করতে গিয়ে হাসান মাহমুদের হাতে ধরা পড়েন স্কট।

আর এর পরের ওভারেই নায়কের ভূমিকায় অবতীর্ণ পেসার হাসান মাহমুদ। তার বলে পয়েন্টে সহজ ক্যাচ দিয়ে জীবন পেয়েও তা কাজে লাগাতে পারেননি টিম প্রিঙ্গল। ১ বলের ব্যবধানেই প্রিঙ্গলকে সরাসরি বোল্ড করে ম্যাচে জয়ের আশা উজ্জ্বল করেন এই তরুণ পেসার।

এর আগে, প্রথম ওভারের প্রথম দুই বলে তাসকিন আহমেদের জোড়া আঘাতে দারুণ সূচনা করেছে সাকিব বাহিনী। ১৪৪ রান ডিফেন্ড করতে গিয়ে দারুণভাবেই লড়ছে বাংলাদেশ।

আরও পড়ুন: ১ বলের ব্যবধানে দুই রান আউট, ডাচদের বিপর্যয়

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply