উপকূল থেকে ৩০০ কিলোমিটারের মধ্যে ঘূর্ণিঝড় সিত্রাং

|

বাংলাদেশের উপকূলীয় অঞ্চলের ৩০০ কিলোমিটারের মধ্যে চলে এসেছে ঘূর্ণিঝড় সিত্রাং। সোমবার (২৪ অক্টোবর) দুপুরে আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে (ক্রমিক নম্বর-৯) বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এ তথ্য জানিয়েছে।

এর আগে, সোমবার (২৪ ঘণ্টা) দুপুর ১২টা পর্যন্ত পায়রা থেকে ৩৩৫ এবং সুন্দরবন থেকে ৩৬৫ কিলোমিটার দূরে ঘূর্ণিঝড়টির অবস্থানের কথা জানায় আবহাওয়া অধিদফতরের উপ-পরিচালক ছানাউল হক মণ্ডল।

সোমবার (২৪ অক্টোবর) দুপুর আড়াইটায় তিনি এ তথ্য জানান। বলেন, ঘণ্টায় ২০ থেকে ৩০ কিলোমিটার বেগে এগিয়ে আসছে সিত্রাং। মোংলা ও পায়রা বন্দরে ৭ নম্বর এবং চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরে ৬ নম্বর বিপদসংকেত বহাল রাখা হয়েছে। এদিন সকাল ১০টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা দেশে ভারী বৃষ্টিপাতের কথাও জানানো হয়।

সোমবার সন্ধ্যা ৭টায় ঝড়টির অগ্রভাগ দেশে আঘাত হানবে। আর আগামীকাল সকাল ৭টা থেকে ৮টায় বাংলাদেশের উপকূলে ঝড়ের কেন্দ্র আঘাত হানবে।

এদিকে, আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বিপদসংকেত আরও বাড়বে। ৯ নম্বর সংকেত পর্যন্ত দেয়া হতে পারে।
ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে ইতোমধ্যে চট্টগ্রাম, কক্সবাজার ও বরিশাল বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সোমবার (২৪ অক্টোবর) দুপুরে এ বিষয়ে নির্দেশনা দিয়ে একটি সার্কুলার জারি করেছে। সার্কুলারে বলা হয়েছে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে চট্টগ্রাম, কক্সবাজার ও বরিশাল বিমানবন্দর বন্ধ থাকবে। বন্ধের আদেশটি ২৫ অক্টোবর (মঙ্গলবার) ভোর ৬টা পর্যন্ত কার্যকর থাকবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply