ঘূর্ণিঝড়ে মানুষের পাশে দাঁড়াতে পুলিশ সদস্যদের প্রতি আইজিপির নির্দেশ

|

ভার্চুয়াল সভায় আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও অন্যান্য পুলিশ কর্মকর্তারা।

ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ মোকাবেলায় সতর্ক থাকার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন বাংলাদেশ পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। স্থানীয় প্রশাসন এবং অন্যান্য সংস্থার সাথে সমন্বয়ের মাধ্যমে দুর্যোগপূর্ণ এলাকার জনগণকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়ার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন আইজিপি

সোমবার (২৪ অক্টোবর) বিকেলে এক ভার্চুয়াল সভায় পুলিশ হেডকোয়ার্টার্স থেকে সকল রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটন পুলিশের কমিশনার, বিশেষায়িত নৌ পুলিশ, হাইওয়ে পুলিশ, ট্যুরিস্ট পুলিশ এবং উপকূলবর্তী জেলার পুলিশ সুপারদের সাথে তিনি এ নির্দেশ দেন।

এ সময় আইজিপি বলেন- দুর্যোগকালে আশ্রয়কেন্দ্র, গুরুত্বপূর্ণ অফিস ও স্থাপনাসমূহের প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে উদ্ধারকারী দল, অ্যাম্বুলেন্স, জরুরি ওষুধ, ত্রাণ সামগ্রী ইত্যাদি দ্রুত গন্তব্যে পৌঁছাতে ব্যবস্থা নিতে হবে।

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে আইজিপি আরও বলেন, ঘূর্ণিঝড়ের কবল থেকে নিজেদের জীবন, পুলিশের স্থাপনা, অস্ত্র-গোলাবারুদ এবং অন্যান্য সরঞ্জাম রক্ষা করতে হবে। পাশাপাশি জনগণের জানমাল রক্ষাসহ তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

সভায় পুলিশ হেডকোয়ার্টার্স প্রান্তে অতিরিক্ত আইজিপি মো. কামরুল আহসান, অতিরিক্ত আইজিপি মো. আতিকুল ইসলাম, অতিরিক্ত আইজিপি মো. মাজহারুল ইসলাম এবং অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঘুর্ণিঝড়ের আভাস পেয়ে পুলিশের উদ্যোগে ইতোমধ্যে উপকূলবর্তী এলাকার জনসাধারণকে অশ্রয়কেন্দ্রে সরিয়ে নেয়া হয়েছে এবং অন্যান্যদের আশ্রয়কেন্দ্রে যাওয়ার অনুরোধ জানিয়ে মাইকিং অব্যাহত রয়েছে। ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ সার্বক্ষণিক মনিটরিংয়ের জন্য পুলিশ হেডকোয়ার্টার্সে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply