অশ্বিন আমাকে রক্ষা করেছে: কার্তিক

|

ছবি: সংগৃহীত

ভারত-পাকিস্তান ম্যাচে যখন দীনেশ কার্তিক ক্রিজে আসেন তখন ভারতের সামনে দরকার ছিল ৫ বলে ১৬ রান। শেষ কয়েক ওভারে কিংবা কয়েক বলে ক্রিজে এসে ঝড়ো গতিতে রান তোলার আশাতেই কার্তিককে দলে নেয়া। কিন্তু সেই কার্তিক বিফল।

নিজের খেলা প্রথম বলে মোহাম্মদ নাওয়াজের করা বুকের কাছাকাছি মাপের বলটি সামনে বেরিয়ে এসে শট খেলতে চাইলেন। ঠিকঠাক ব্যাটে না হওয়ায় এক রান হয়, স্ট্রাইক পান কোহলি। এরপর বাকি কাজটা প্রায় শেষ করেই ফেলেছিলেন কোহলি। কার্তিক পরবর্তী সময় যখন স্ট্রাইক পেলেন, তখন ভারতের প্রয়োজন ২ বলে ২ রান।

খুব বেশি কিছু করার প্রয়োজন ছিল না তার। কিন্তু কার্তিক একটু তাড়াহুড়োই করলেন। নাওয়াজের লেগ সাইডে করা বলে সুইপ খেলার চেষ্টায় সফল হননি, সাজঘরে ফিরে যান স্টাম্পিং হয়ে। ২ বলে ২ রান, এমন সহজ সমীকরণের সমাধানও মেলাতে পারলেন না। কার্তিক তখন বোধ হয় ভেবেছিলেন, এই ম্যাচ হেরে গেলে তার আর রক্ষা নেই।

কিন্তু কার্তিক সে যাত্রায় বেঁচে যান। সেদিন তার রক্ষাকর্তা ছিলেন রবিচন্দ্রন অশ্বিন। ১ বলে ২ রান, এমন সমীকরণে ব্যাট করতে এসে লেগ স্টাম্পের বাইরে করা বলটি আশ্বিন মাথা ঠান্ডা রেখে ছেড়ে দেন। পরের বলে ঠান্ডা মাথায় মিড-অফের ওপর দিয়ে মেরে ভারতের রোমাঞ্চকর জয় নিশ্চিত করেন এ অলরাউন্ডার।

তাই আশ্বিনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে ভোলেননি এ উইকেটকিপার ব্যাটার। সামাজিক যোগাযোগমাধ্যমে বিসিসিআইয়ের পোস্ট করা ভিডিওতে দেখা যায় কার্তিক অশ্বিনকে বলছেন, ‘আমাকে রক্ষা করার জন্য ধন্যবাদ, অশ্বিন।’

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply