বৃষ্টিতে লেখা হলো আইরিশ রূপকথা, ইংল্যান্ডের দুঃখ ৫ রান

|

ছবি: সংগৃহীত

বৃষ্টি আইনে ইংল্যান্ডকে ৫ রানে হারালো আয়ারল্যান্ড। আয়ারল্যান্ডের দেয়া ১৫৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বৃষ্টিতে খেলা স্থগিত হওয়ার সময় ১৪.৩ ওভারে ৫ উইকেটে ১০৫ রান ছিল ইংলিশদের। ভারি বর্ষণের কারণে ম্যাচটি পুনরায় শুরু করার সম্ভাবনা না থাকায় খেলার সমাপ্তি ঘোষণা করেন দুই আম্পায়ার। ডাকওয়ার্থ লুইস মেথড অনুসারে ম্যাচ জয়ের জন্য প্রয়োজনীয় রানের চেয়ে ৫ রান পিছিয়ে থাকায় ইংল্যান্ডকে পরাজয় বরণ করে নিতে হয়েছে।

মইন আলির ব্যাটে কেবল আফসোস বেড়েছে ইংল্যান্ডের। ছবি: সংগৃহীত

তবে ভাগ্যের ছোঁয়ায় নয়, ম্যাচের অধিকাংশ সময়ই ইংলিশদের ওপর ছড়ি ঘুরিয়েছে আইরিশরা। অ্যান্ডি বালবার্নি ও লোরকান টাকারের দারুণ ব্যাটিংয়ে বড় সংগ্রহের আশা জাগিয়েও লিভিংস্টোন-উডদের বোলিংয়ে সবক’টি উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড।

জবাবে, দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলসের উইকেট হারিয়ে ভালো সূচনা পায়নি ইংল্যান্ড। ইনিংসের দ্বিতীয় বলেই ডেঞ্জারম্যান জস বাটলারকে উইকেটের পেছনে লোরকান টাকারের ক্যাচে পরিণত করেছেন বাঁহাতি পেসার জশ লিটল। ওপর ওপেনার অ্যালেক্স হেলসও খুব ভালো ফর্মে নেই। লিটলকে পুল করতে গিয়ে টাইমিংয়ে গড়বড় করে অ্যাডেয়ারের তালুবন্দি হয়েছেন তিনি মাত্র ৭ রান করে। হ্যান্ডের দারুণ ইনসুইঙ্গারে বোল্ড হয়ে ৬ রানে ফিরে গেছেন বেন স্টোকস।

এরপর হ্যারি ব্রুকের সাথে ৩৪ বলে ৩৮ রানের জুটি গড়েন ডেভিড মালান। তবে রানের গতি বাড়ানোর কাজটা কেউই খুব ভালোভাবে করতে পারেননি। গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে অ্যারন ফিঞ্চযেমন কোনোভাবেই টাইমিং করতে পারছিলেন না, আবার তার ক্যাচও একের পর এক্মিস করে যাচ্ছিল লঙ্কানরা, মালান-ব্রুকের সংগ্রাম ও ক্যাচ মিসে সেটাই মনে পড়ার কথা অনেকেরই। এরপর, প্রয়োজনের সময় বড় শট খেলতে গিয়ে টাইমিংয়ে গড়বড় করে সাজঘরে ফিরে গেছেন দুইজনই।

তবে মইন আলি ব্যাটিংয়ে এসে ১২ বলে ২৪ রান করে কেবল দলের আফসোসই বাড়িয়েছেন। ৩ চার ও ১ ছয়ে পার স্কোরের কাছেই দলকে এনে ফেলেছিলেন এই অলরাউন্ডার। কিন্তু বৃষ্টি আসলো ইংল্যান্ডের জন্য বড্ড অসময়ে! মালান-ব্রুকের অফ ফর্মে বেশি বল খরচ হয়ে যাওয়ায় রানের গতি বাড়ানোর সুযোগ খুব একটা পেলেন না মইন এবং লিভিংস্টোন। তাই আয়ারল্যান্ডের কাছে এই ম্যাচ হেরে সেমিফাইনালে যাওয়ার পথ কিছুটা বন্ধুর হয়ে গেল জস বাটলারের দলের।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply