পিকনিকে গিয়ে নিখোঁজ ২ মাদরাসাছাত্র, একজনের লাশ উদ্ধার

|

স্টাফ রিপোর্টার, নরসিংদী:

নরসিংদীতে মেঘনা নদীর একটি চরে পিকনিকে গিয়ে নদীতে নেমে নিখোঁজ দুই মাদরাসাছাত্রের মধ্যে একজনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

শুক্রবার (২৮ অক্টোবর) দুপুরের দিকে সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের বশখালি এলাকার আফজাল সাহেবের চর সংলগ্ন নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। একজন মাদরাসা ছাত্রের লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন করিমপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক ফরিদুল আলম।

তিনি জানান, এই ঘটনায় নিখোঁজ অপর মাদরাসাছাত্রকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও নৌ পুলিশের সদস্যরা। এর আগে গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হয়েছিলেন তারা।

লাশ উদ্ধার হওয়া মাদরাসাছাত্রের নাম গালিব হক (১৫)। তিনি পলাশ উপজেলার দড়িহাওলা পাড়া গ্রামের সংবাদপত্রের এজেন্ট আজিজুল হকের ছেলে। অন্যদিকে এখনো নিখোঁজ মাদরাসাছাত্রের নাম শহীদুল ইসলাম (১৭)। তিনি রায়পুরা উপজেলার বড়ইতলা গ্রামের হারুণ মিয়ার ছেলে। তারা দু’জনই নরসিংদী সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নের ঘোড়াদিয়া এলাকার মোহাম্মদীয়া ইন্টারন্যাশনাল হিফজুল কোরআন মাদরাসায় থেকে পড়াশোনা করতেন।

নৌ পুলিশ ও মাদরাসা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, মাদরাসাটির এরশাদুল হুজুর ও সাইফুল্লাহ হুজুর নামের দুই শিক্ষকের নেতৃত্বে গতকাল বৃহস্পতিবার সকালে একটি ইঞ্জিনচালিত নৌকায় মোট ৩২ জন ছাত্রকে নিয়ে পিকনিক করতে আফজাল সাহেবের চরে গিয়েছিলেন তারা। সারাদিন আনন্দ উল্লাস করার পর বিকেলে বেশ কয়েকজন ছাত্র সঙ্গে থাকা শিক্ষকদের না জানিয়ে নদীতে গোসল করতে নামে। গোসল করে সবাই নদী থেকে উঠে এলেও গালিব ও শহীদুল উঠে আসছিল না। প্রায় ৩০ মিনিট অপেক্ষার পর তাদের খোঁজ না পেয়ে শিক্ষকরা মাদরাসা কর্তৃপক্ষকে ঘটনা জানায়।

মাদরাসা কর্তৃপক্ষের মাধ্যমে বিকেল সাড়ে ৫টার দিকে এই খবর জানতে পারেন করিমপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক ফরিদুল আলম। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে নৌ পুলিশের সদস্যরা। খবর পেয়ে তাদের সঙ্গে যোগ দেয় নরসিংদী ফায়ার সার্ভিসের একটি দল। রাত ৮টা পর্যন্ত ঘটনাস্থল ও এর আশপাশে উদ্ধার অভিযান চালিয়েও তাদের উদ্ধার করা যায়নি। পরে গাজীপুরের টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেয়া হয়। এর আগেই ৩০ জন ছাত্রকে নিয়ে ওই দুই শিক্ষক মাদরাসায় ফেরেন।

জানতে চাইলে করিমপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক ফরিদুল আলম জানান, আজ সকাল থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল মেঘনা নদীর ওই চর সংলগ্ন স্থানে উদ্ধার অভিযান শুরু করে। পরে দুপুর একটার দিকে ডুবুরি দলটি ঘটনাস্থলের কাছাকাছি নদীর গভীরে ডুবে থাকা অবস্থায় নিখোঁজ গালিবের লাশ উদ্ধার করে। তার লাশ তীরের চরে রেখে অপর নিখোঁজ মাদরাসাছাত্রকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন তারা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply