গ্লেন ফিলিপসের ম্যাচে হেরে শ্রীলঙ্কার সেমির স্বপ্নে ধাক্কা

|

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের কাছে ৬৫ রানের বিশাল ব্যবধানে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার স্বপ্নে বড়সড় ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা। গ্লেন ফিলিপসের খেলা এই আসরের ইতিহাসেরই অন্যতম সেরা ইনিংসে ভর করে ১৬৭ রান সংগ্রহ করে কিউইরা। জবাবে ব্যাট করতে নেমে ট্রেন্ট বোল্টের বিধ্বংসী বোলিংয়ে ১৯.২ ওভারে সবক’টি উইকেট হারিয়ে মাত্র ১০২ রানেই থেমেই যায় লঙ্কানদের ইনিংস। আর এতে কেবল টানা দ্বিতীয় পরাজয়ই নয়, রান রেটের হিসেবেও সেমিতে যাওয়ার ব্যাপারে লঙ্কানদের সম্ভাবনা এসে ঠেকেছে ক্ষুদ্র বিন্দুতে।

সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিডনিতে আজ জয় ছাড়া কোনো বিকল্প ছিল না শ্রীলঙ্কার। আর, এমন সমীকরণ মাথায় রেখে ১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বোল্ট-সাউদির তোপের মুখে পড়ে লঙ্কান ব্যাটিং লাইনআপ। যেখানে কিউইদের ১৫ রানের মধ্যেই ৩ উইকেটের পতন ঘটিয়ে দারুণ সূচনা করেছিল শ্রীলঙ্কা, এই দুই পেসারের তোপে ৫ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়েছে লঙ্কানরা।

ছবি: সংগৃহীত

শূন্য রানের মাথায় পাথুম নিশাঙ্কাকে এলবিডব্লিউ করেন টিম সাউদি। পরের ওভারে জোড়া আঘাতে কুশল মেন্ডিস ও ধনাঞ্জয়া ডি সিলভাকে সাজঘরে ফেরান ট্রেন্ট বোল্ট। এরপর যখন নিজেদের ব্যাটিং লাইনআপে একজন গ্লেন ফিলিপসকে খুঁজে বেড়াচ্ছিল শ্রীলঙ্কা, বোল্ট আক্রমণে এসে হানলেন আরেক আঘাত! চারিথ আসালাঙ্কাকে ফিন অ্যালেনের ক্যাচ বানিয়ে নিউজিল্যান্ডকে দুর্দান্ত সূচনা এনে দিলেন এই বাঁহাতি পেসার।

লঙ্কানদের ব্যাটিং ভরাডুবিতে হতাশ কোচ ক্রিস সিলভারউড। ছবি: সংগৃহীত

এরপর ভানুকা রাজাপাকসের ৩৪ ও দাসুন শানাকার ৩৫ রান ছাড়া দাঁড়াতেই পারেননি কেউ। বোল্ট নিয়েছেন ১৩ রান খরচায় ৪ উইকেট। এছাড়া স্যান্টনার ও ইশ সোধি নিয়েছেন ২টি করে উইকেট। এই জয়ে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ ওয়ানের শীর্ষে এখন নিউজিল্যান্ড।

এর আগে, গ্লেন ফিলিপসের ৬৪ বলে ১০৪ রানের দুর্দান্ত ইনিংসের ওপর ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৭ রান সংগ্রহ করেছিল নিউজিল্যান্ড।

আরও পড়ুন: অসাধারণ সেঞ্চুরিতে একাই কিউইদের টেনে নিলেন গ্লেন ফিলিপস

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply