পার্থের বাউন্সি উইকেটে বাঁচা-মরার ম্যাচে ঘুচবে পাকিস্তানের দুর্দশা?

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের বাঁচা-মরার লড়াইয়ে কাল (৩০ অক্টোবর) পাকিস্তান মাঠে নামবে নেদারল্যান্ডসের বিপক্ষে। পার্থে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১ টায়। পার্থের বাউন্সি উইকেটে হয়তো পাকিস্তানের পেসাররা আগুন ঝরাবেন। কিন্তু, তাদের মূল দুর্বলতা ব্যাটিংয়ের উন্নতি কি হবে এই ম্যাচে? তবে নেদারল্যান্ডসের বিপক্ষে জয় ছাড়া অন্য কিছু আশা করার অবস্থায় একদমই নেই পাকিস্তান।

টানা দুই ম্যাচে শেষ বলে হেরে গিয়ে পাকিস্তানের পয়েন্টের ঝুলিতে এখনও কিছুই জমা পড়েনি। স্নায়ুর পরীক্ষায় ব্যর্থতা, পাওয়ার প্লেতে টপ অর্ডারে রানের ঘাটতিতে পাকিস্তান কিছুটা চাপেই আছে। ভারতের বিরুদ্ধে ৬ ওভারে ৩২ রানে ২ উইকেট, জিম্বাবুয়ের বিপক্ষে ২৮ রানে ২ উইকেট- পাওয়ার প্লেতে এটাই পাকিস্তানের খতিয়ান। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে প্রথম ৬ ওভারে রান তোলার ক্ষেত্রে সব দলের মধ্যে পাকিস্তানের অবস্থান শেষ দিকে থেকে ২ নম্বরে। বাবর আজমের দলের স্ট্রাইক মাত্র ৬.৮৮। যেখানে ৮.৪৪ স্ট্রাইক রেট নিয়ে ভারত আছে সবার আগে।

বাউন্ডারি হাঁকানোর দিকেও পিছিয়ে পাকিস্তান। পাওয়ার প্লেতে প্রতি ৬.৮ বল পর একটি করে বাউন্ডারি নিয়ে এই তালিকায়ও তৃতীয় সর্বনিম্ন অবস্থানে বাবর আজমের দল। প্রতি ৪.৯ বলের মধ্যে একটি বাউন্ডারি নিয়ে এই তালিকারও শীর্ষে ভারত। বাবর-রিজওয়ানের ব্যাটে রান নেই। কম্বিনেশন পাল্টানো নিয়েও চলছে অনেক কথা। তবে উদ্বোধনী জুটি থেকে এই দুজনের কারোরই সরে যাওয়ার তেমন কোনো সম্ভাবনা এখনও দেখা যায়নি।

অন্যদিকে, অঘটনের স্বপ্ন নিয়ে পার্থে খেলতে নামবে নেদারল্যান্ডস। বাংলাদেশ ও ভারতের বিপক্ষে হেরে দলটি আছে পয়েন্ট টেবিলের ৬ নম্বরে। এই ম্যাচে পরাজয়ই বিদায়ঘণ্টা বাজিয়ে দিতে পারে ডাচদের। তবে পাকিস্তানের চেয়ে অবশ্যই কম চাপ নিয়ে মাঠে নামবে ডাচরা।

আরও পড়ুন: দ. আফ্রিকার বিরুদ্ধে ভারতের জয় কামনা করতে হবে পাকিস্তানকে!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply