ভগৎ সিংয়ের চরিত্রে অভিনয় করতে গিয়ে গলায় ফাঁস লেগে স্কুলছাত্রের মৃত্যু

|

ছবি: সংগৃহীত।

ভারতে নাটকের রিহার্সাল দিতে গিয়ে গলায় ফাঁস লেগে মৃত্যু হয়েছে সপ্তম শ্রেণির এক ছাত্রের। ভারতের বিপ্লবী স্বাধীনতা সংগ্রামী ভগৎ সিংয়ের ফাঁসি কার্যকর করার দৃশ্যের মহড়া দেয়ার সময় গলায় ফাঁস লেগেই মৃত্যু হয় সঞ্জয় গৌড়া নামের ওই শিশুর। খবর আনন্দবাজার পত্রিকার।

জানা গেছে, আগামী সপ্তাহে সঞ্জয়ের স্কুলের একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে ভগৎ সিংহের জীবনীর ওপর ভিত্তি করে একটি নাটক হওয়ার কথা ছিল। সেই নাটকে ভগৎ সিংহের চরিত্রে অভিনয় করার সুযোগ দেয়া হয় সঞ্জয়কে। শনিবার (২৯ অক্টোবর) রাতে বাড়িতে একা সেই নাটকেরই রিহার্সাল দিচ্ছিলো সঞ্জয়। ব্রিটিশ সরকারের হাতে ভগৎ সিংহের ফাঁসির দৃশ্যের রিহার্সাল দেয়ার সময় হঠাৎই গলায় ফাঁস লেগে যায় ওই কিশোরের। ওই সময় বাড়িতে কেউ না থাকায় ছটফট করে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। এরই মধ্যে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

এ ঘটনায় সঞ্জয়ের স্কুল কর্তৃপক্ষের তরফ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। ওই সাংস্কৃতিক অনুষ্ঠান বাতিল করার সিদ্ধান্ত নেয়া হচ্ছে বলেও জানা গেছে।

তবে ভগৎ সিংয়ের ফাঁসির দৃশ্যে অভিনয় করতে গিয়ে মৃত্যুর ঘটনা এটিই প্রথম নয়। এর আগে ২০২০ সালে একইভাবে মৃত্যু হয়েছিল মধ্যপ্রদেশের মান্দসৌর জেলার ১২ বছর বয়সী কিশোর প্রিয়াংশ মালব্যের।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply