‘সূর্যকুমারের ব্যাটিংয়ের দুর্বলতা খুঁজে বের করা খুব কঠিন’

|

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক স্টিফেন ফ্লেমিং বলেছেন, সূর্যকুমার যাদবের ব্যাটিংয়ের দুর্বলতা খুঁজে বের করার কাজটি খুব কঠিন। ইতিবাচক মানসিকতা তাকে আরও এগিয়ে রাখে। তাছাড়া ব্যাটিং স্ট্যান্সের দিক দিয়েও সে ভিন্ন। এমন উন্মুক্ত ও আগ্রাসী স্ট্যান্সের কারণে অপ্রচলিত শট খেলতেও তাকে কষ্ট করতে হয় না।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পার্থের বাড়তি বাউন্স ও পেসে যখন খাবি খেয়েছে ভারতের সব ব্যাটার, তার মধ্যেই পাল্টা আক্রমণে দারুণ অর্ধশতক তুলে নিয়েছেন সূর্যকুমার। ভারতের বাকি সব ব্যাটার যেখানে ৮০ বলে করেছে মাত্র ৫৭ রান, সেখানে সূর্যের ব্যাট থেকে এসেছে ৪০ বলে ৬৮ রানের ইনিংস। সেই ইনিংসের প্রসঙ্গেই ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে স্টিফেন ফ্লেমিং কথা বলেছেন সূর্যকুমারের ব্যাটিং টেকনিক নিয়ে, যা এই ব্যাটারকে ভিন্ন লেংথের বলকে মাঠের নানা প্রান্তে পৌঁছুতে সাহায্য করে।

ফ্লেমিং বলেন, সূর্যকুমার এমন এক টেকনিকে ব্যাট করে যেখানে কার্যকর লেংথ খুঁজে পেতে বোলারদের রীতিমতো সংগ্রাম করতে হয়। কারণ বোলার ফুল লেংথে বল করলে সূর্যকুমার সেটাকে কাভার ও এর আশপাশের এলাকা দিয়ে বাউন্ডারিতে পাঠাতে পারে। আবার কিছুটা শর্ট লেংথে বল করলে সেটাকে পাঠাতে পারে পয়েন্ট বা থার্ড ম্যানের উপর দিয়ে। আর যদি বল হয় স্ট্রেইট, সেক্ষেত্রেও বোলারকে মনে রাখতে হবে যে, সূর্যকুমার শর্ট বলেও খুব ভালো।

আরও পড়ুন: হোটেল কক্ষের ভিডিও টিকটকে, ক্ষুব্ধ-আতঙ্কিত কোহলি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply