রাশিয়ার হামলা: কিয়েভের ৮০ শতাংশ অঞ্চলে পানির অভাব

|

ছবি : সংগৃহীত

ইউক্রেনের রাজধানী কিয়েভের ৮০ শতাংশ অঞ্চলে পানির তীব্র সংকট দেখা দিয়েছে। সম্প্রতি দেশটির বিদ্যুৎ ও পানি সরবরাহ স্থাপনা লক্ষ্য করে রাশিয়ার হামলার কারণে এই সংকট দেখা দিয়েছে বলে দাবি স্থানীয় জনপ্রতিনিধিদের। খবর ওয়াশিংটন পোস্টের।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো বলেছেন, সোমবার (৩১ অক্টোবর) বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার ওপর হামলা চালিয়েছে রুশ সেনারা। এতে বিদ্যুৎ সংকটের কারণে ৩ মিলিয়ন লোকের শহরের প্রায় ৮০ শতাংশ নাগরিক পানির তীব্র সংকটে ভুগছেন। বাসিন্দাদের কাছে পানি সরবরাহ পুনরায় চালু করতে বিশেষজ্ঞরা কাজ করছেন বলেও জানান তিনি।

এদিকে খারকিভের মেয়র ইগোর তেরেকোভ জানিয়েছেন, গুরুত্বপূর্ণ স্থাপনায় রাশিয়ার হামলার কারণে সাবওয়ে ও ট্রলি বাস বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাছাড়া এ অঞ্চলে পানি সরবরাহ ব্যবস্থাও ক্ষতিগ্রস্ত হয়েছে। বাসিন্দাদের কাছে যত দ্রুত সম্ভব পানি সরবরাহ চালু করার জন্য কর্মীরা কাজ করছে।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে ইউক্রেনের বিদ্যুৎ ও পানি সরবরাহ স্থাপনা লক্ষ্য করে হামলা চালাচ্ছে রুশ সেনারা। এর মধ্যে সোমবার নতুন করে রাজধানী কিয়েভসহ দেশটির বিভিন্ন অঞ্চলের গুরুত্বপূর্ণ স্থাপনার ওপর হামলা চালিয়েছে রাশিয়া।

এএআর/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply