বাটলারের তাণ্ডবে কিউইদের ১৮০ রানের লক্ষ্য দিলো ইংল্যান্ড

|

ছবি: সংগৃহীত

ব্রিসবেনে সুপার টুয়েলভে গ্রুপ ওয়ানের ডু অর ডাই ম্যাচে জস বাটলারের দুর্দান্ত ব্যাটিংয়ে নিউজিল্যান্ডকে ১৮০ রানের লক্ষ্য দিয়েছে ইংল্যান্ড। শেষ ২৬ রানে ৪টি উইকেট না হারালে দলীয় পুঁজি হয়তো আরও বেশি হতে পারতো বাটলারের দলের।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টস জিতে ব্যাট করতে নেমে বাটলার ও হেলসের ব্যাটে দারুণ সূচনা পায় ইংল্যান্ড। অবশ্য ঝড়ের শুরুটা করেন অ্যালেক্স হেলস। তিনি এবং অধিনায়ক জস বাটলার- কোনো ওপেনারই এই আসরে তাদের সেরা ফর্মে নেই। তবে প্রয়োজনীয় সময়ে দুজনই ফর্মে ফেরার ইঙ্গিত দিলেন দারুণভাবে। প্রথম ১০ ওভারেই ৮০ রান তুলে ফেলেন হেলস-বাটলার। অর্ধশতক হাঁকানোর পর স্যান্টনারের বলে স্ট্যাম্পিং হয়ে আউট হন অ্যালেক্স হেলস।

রানের গতি দ্রুত করতে ব্যাটিং অর্ডার পরিবর্তন করে মালানের জায়গায় নামেন মইন আলি। কিন্তু এই অলরাউন্ডারও বেশ সময় সঙ্গ দিতে পারেননি বাটলারকে। তবে ধ্বংসলীলা ঠিকই চালিয়ে যান ইংলিশ অধিনায়ক। শুরুতে উইকেটে থিতু হওয়ার পর প্রতি বলকেই সীমানাছাড়া করার চেষ্টা করেছেন তিনি। ৪৭ বলে ৭৩ রানের ইনিংসে বাটলার হাঁকিয়েছেন ৭টি চার ও ২টি ছয়।

শেষে লিভিংস্টোন, ব্রুকস, স্টোকসরা দ্রুত রান তুলতে গিয়ে আউটও হয়েছেন। তবে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ স্কোরবোর্ডে তুলেছে ইংল্যান্ড। কিউইদের পক্ষে লোকি ফার্গুসন নিয়েছেন ২টি উইকেট।

তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ ওয়ানে শীর্ষে অবস্থান করছে নিউজিল্যান্ড। আজকের ম্যাচে জয় পেলে এক ম্যাচ হাতে রেখেই সেমিফাইনাল নিশ্চিত করবে কিউইরা। আর বিশ্বকাপে টিকে থাকতে হলে আজকের ম্যাচে জয়ের পাশাপাশি শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচেও তাকিয়ে থাকতে হবে ইংলিশদের। দুই ম্যাচের একটি হারলে আর আয়ারল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়া জয় তুলে নিলে পাল্টে যাবে সকল সমীকরণ। তখন গ্রুপ ওয়ানের অন্য দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করবে অজিরা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply