এই সরকারের আমলেই বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে: স্থানীয় সরকারমন্ত্রী

|

দীর্ঘ সময় পর এ সরকারের আমলেই বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। বলেন, বৈশ্বিক প্রভাবে কিছুটা পরিবর্তন হলেও শেখ হাসিনার হাতে বাংলাদেশ ভালো আছে।

মঙ্গলবার (১ নভেম্বর) সকালে রাজধানীর একটি কলেজে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

এ সময় মন্ত্রী বলেন, ইতিহাস বিকৃতির মাধ্যমে গোটা জাতিকে বিভক্তি করার চেষ্টা করা হয়েছে। যারা বঙ্গবন্ধুকে স্বাধীনতার ঘোষক হিসেবে অস্বীকার করে, ‘জয় বাংলা’ বুকে ধারণ করে না। এই গোষ্ঠী দেশের স্বাধীনতাকে কখনোই মনে প্রাণে মানে না। এই দেশে যারা ‘জয় বাংলা’ মানে না তারা বাংলাদেশকে মানে না। এদের সম্পর্কে সতর্ক থাকতে হবে।

তাজুল ইসলাম বলেন, ডিজিটাল বাংলাদেশের প্রতিনিধি হিসেবে তরুণ প্রজন্ম নেতৃত্ব দেবে। প্রযুক্তি আমাদের জন্য অপার সম্ভাবনার দ্বার উন্মোচন করেছে। ডিজিটাল প্রযুক্তির যথাযথ ব্যবহার নিশ্চিত করা আধুনিক বাংলাদেশ বিনির্মাণের বড় চ্যালেঞ্জ।

স্থানীয় সরকারমন্ত্রী আরও বলেন, জ্ঞান অর্জন আমাদের সবাইকে মানুষ হিসেবে শোণিত ও সমৃদ্ধ করে। নতুন প্রজন্মের জন্য জ্ঞান অর্জনের পথ আরও সহজ হয়েছে। এখন স্মার্টফোন বা ল্যাপটপের মাধ্যমে দুনিয়ায় যেকোনো বই পড়া সম্ভব। একই সঙ্গে ডিজিটাল প্রযুক্তির অপব্যবহারের বিষয়ে খুব সতর্কতা অবলম্বন করতে হবে বলে জানান তিনি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply