জায়গা হারাচ্ছেন না কেএল রাহুল, পাচ্ছেন রোহিত-দ্রাবিড়ের সমর্থন

|

ছবি: সংগৃহীত

ভারতীয় দলে কেএল রাহুলের জায়গা নিয়ে উঠেছে প্রশ্ন। সাবেক ক্রিকেটাররা তার জায়গায় রিশাভ পান্তকে দলে নেয়ার দাবিও তুলেছে। তবে নতুন বলে সংগ্রাম করা কেএল রাহুল পাচ্ছেন কোচ দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মার অকুণ্ঠ সমর্থন। স্ট্রাইক রেট ও গড়ের হিসেবে রাহুলের সময় ভালো না গেলেও তা মানতে নারাজ দ্রাবিড়-রোহিত। আপাতত তাই হয়তো জায়গা হারাচ্ছেন না ভারতের এই ওপেনার।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের ৩ ম্যাচেই দুই অংকের ঘরে যাওয়ার আগেই সাজঘরে ফিরেছেন রাহুল। এশিয়া কাপ থেকে এ পর্যন্ত খেলা ১৩ টি-টোয়েন্টিতে ২৭.৩৩ গড়ে ১২১.০৩ স্ট্রাইক রেটে ব্যাট করছেন তিনি। যেখানে রোহিত ও ভিরাট কোহলির স্ট্রাইক রেট যথাক্রমে ১৩৯ ও ১৪৩, সেখানে রাহুলের রান তোলার গতি নিয়ে প্রশ্ন ওঠাটাই স্বাভাবিক। আর সেটাই হয়েছে। তবে কোচ রাহুল দ্রাবিড় উড়িয়ে দিয়েছেন সেসব প্রশ্ন। বলেছেন, আমার মতে সে দারুণ খেলছে। আর টি-টোয়েন্টিতে কয়েকটি ম্যাচ খারাপ যেতেই পারে। আর এই আসরে টপ অর্ডারদের কাজ খুব সহজ নয়। তবে, প্র্যাকটিস ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সে দারুণ খেলেছে। স্টার্ক-কামিন্সদের বিরুদ্ধে ৩৩ বলে ৫৭ রান করেছিল আর, এই কন্ডিশনের সাথেও ভালোভাবেই মানিয়ে গেছে তার ব্যাটিং স্টাইল। তার ব্যাকফুটের শটগুলো অস্ট্রেলিয়ান কন্ডিশনে বেশ কার্যকর।

তবে দলের বাইরে যখন বসে আছেন রিশাভ পান্তের মতো মারকুটে ব্যাটার, তখন কেএল রাহুলকে এত বেশি সময় দেয়া ভালো লাগছে না ভারতের অনেক সাবেক ক্রিকেটারেরই। তাদের মতে, ওপেনিংয়ে পান্তের অন্তর্ভুক্তিতে প্রত্যাশিত ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন পেতে পারে ভারত। তবে অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, দীনেশ কার্তিকের জায়গায় দলে আসা ছাড়া পান্তের অন্য কোনো সুযোগ নেই। আর পার্থে দক্ষিণ আফ্রিকার সাথে ম্যাচে পিঠে ব্যথা অনুভব করেছিলেন কার্তিক। তবে দ্রাবিড় জানিয়েছেন, বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগেরদিন সকালেও অনুশীলন করেছেন কার্তিক। তবে, চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে ম্যাচের দিন।

আরও পড়ুন: শ্রীরামের চোখে আফিফ বাংলাদেশের ম্যাক্সওয়েল

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply