ডাচদের কাছে ৫ উইকেটে হারলো জিম্বাবুয়ে

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়েছে নেদারল্যান্ডস। জিম্বাবুয়ের দেয়া দেয়া ১১৮ রানের টার্গেট ১২ বল হাতে রেখেই জয় তুলে নেয় ডাচরা।

অ্যাডিলেডে টস জিতে ব্যাট করতে নেমে ডাচদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ছন্দপতন হয় জিম্বাবুয়ের ব্যাটিং লাইনআপে। ৯ রানে উদ্বোধনী জুটি ভাঙেন ভ্যান মিকরেন। ব্যক্তিগত ৩ রানে গ্লোভারের শিকার হন ক্রেইগ আরভিন। বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি রেজিস চাকাভাও। দলের বিপর্যয়ে হাল ধরেন সিকান্দার রাজা। একপাশ আগলে ২৪ বলে ৪০ রান করেন সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার। আর শন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ২৮ রানের ইনিংস। ব্যাটারদের ব্যর্থতায় ৪ বল বাকি থাকতেই ১১৭ রানে থামে জিম্বাবুুয়ের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই স্টেফানি মাইবার্গকে প্যাভিলিয়নের পথ দেখান ব্লেসিং মুজারবানি। তবে ধীরগতিতে পরিস্থিতি সামাল দেন ম্যাক্স ও’ ডাউড ও টম কুপার। দ্বিতীয় উইকেট জুটিতে তারা যোগ করেন ৭৩ রান। তারপর ২৬ রানের মধ্যে ৪ উইকেট হারালেও ম্যাচ জিততে সমস্যা হয়নি ডাচদের। ও’ডাউড ৫২ ও কুপার করছেন ৩২ রান। ম্যাচ সেরা হয়েছে ম্যাক্স ও’ডাউড। এই হারে সেমিফাইনালের আশা অনেকটাই শেষ হয়ে গেছে জিম্বাবুয়ের।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply