লড়াই করে ৫ রানে হারলো বাংলাদেশ

|

সোহান-তাসকিন আশা জাগিয়েও জয় তুলে নিতে পারেননি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে লিটন দাস উড়ন্ত সূচনা এনে দিলে ভারতের কাছে ৫ রানে হারলো টাইগাররা। বৃষ্টি আইনে ১৫১ রানের টার্গেটে খেলতে নেমে বাংলাদেশের ইনিংস থামে ১৪৫ রানে। ৫ রানে জয় পায় ভারত।

শেষ দিকে উইকেট কিপার ব্যাটার নুরুল হাসান সোহান ও তাসকিন আহমেদ টুকটুক করে হারের ব্যবধান কমালেও দলকে কাঙ্ক্ষিত জয় উপহার দিতে পারেননি। বাংলাদেশ থামে ১৬ ওভারে ৬ উইকেটে ১৪৫ রানে।

প্রথম ৭ ওভারে ৬৬ রান করায় শেষ ৯ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ৮৫ রান। ২১ বলে ফিফটি তুলে নেয়া লিটন বৃষ্টির আগে ২৬ বলে ৫৯ রানে অপরাজিত ছিলেন। বৃষ্টির পর খেলতে নেমে দ্বিতীয় বলেই রান আউট হন লিটন। তার আগে ২৭ বলে সাতটি চার আর ৩ ছক্কায় করেন ৬০ রান। লিটন আউট হওয়ার পর পথ হারায় বাংলাদেশ।

লিটনের পর উইকেটে বেশি সময় স্থায়ী হতে পারেননি আরেক ওপেনার নাজমুল হোসেন শান্ত। ২৫ বলে ২১ রানে ফেরেন তিনি। এরপর ১২ বলে ১৩ আর ৫ বলে ৪ রানে ফেরেন সাকিব আল হাসান ও আফিফ হোসেন। ১২.৫ ওভারে ১০৮ রানে লিটন, শান্ত, আফিফ, সাকিব, ইয়াসির ও মোসাদ্দেক হোসেন সৈকতের উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় টাইগাররা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ধীরগতির শুরু ছিল দুই ভারতীয় ওপেনার রোহিত-রাহুলের। তাসকিনের বলে জীবন পাওয়া রোহিত ফেরেন দলীয় ১১ রানে। ফেরেন পেসার হাসান মাহমুদের শিকার হয়ে। অন্যপ্রান্তে ৩২ বলে ৫০ রানের ইনিংসের খেলে আউট হন লোকেশ রাহুল। এরপর ১৬ বলে ৩০ রান করে সাজঘরে ফেরেন সুরিয়াকুমার। থিতু হতে পারেননি হার্দিক পান্ডিয়া ও আক্সার প্যাটেল।

তবে কোহলির অপরাজিত ৬৪ রানের ইনিংসে ঠিকই ১৮৪ রানের বড় সংগ্রহ পায় ভারত। হাসান মাহমুদ ৩টি ও সাকিব নিয়েছেন ২ উইকেট। আর ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়েছেন তাসকিন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply