পেরুতে পুলিশ সদস্যদের সুপার হিরো সাজিয়ে মাদকবিরোধী অপারেশন, মিলেছে সাফল্য

|

মাদককারবারীদের গ্রেফতারে ব্যতিক্রমী এক অভিযান পরিচালনা করেছে পেরুর নিরাপত্তা বাহিনী। পুলিশ কর্মকর্তাদের সুপার হিরো সাজিয়ে রাজধানী লিমায় চালানো হয় মাদকবিরোধী অভিযান। ভিন্নধর্মী এমন পদক্ষেপে মিলেছে অভূতপূর্ব সাফল্যও। নিরাপত্তা বাহিনীর জালে ধরা পড়েছে শীর্ষ ড্রাগ ডিলাররা। খবর বিবিসির।

বিয়ষটা অনেকটা এ রকম, যেন সুপার হিরোদের কোনো মিশন। হুড়মুড় করে ঘরে ঢুকছে স্পাইডারম্যান, ক্যাপ্টেন আমেরিকা, থর, ক্যাটওম্যানরা। যেন এখনই তাদের সম্মিলিত সুপার পাওয়ারের কাছে পরাজিত হবে ভিলেন।

অভিযানের বিষয়ে মাদককারবারীরা যেন আগে থেকে খবর না পায়, সেজন্যই পুলিশ সদস্যদের সাজানো হয় সুপার হিরোর সাজে। এমনকি পরিকল্পনাটি পুরোপুরি গোপন রাখতে ওই এলাকায় এসব পুলিশ সদস্যদের দিয়ে একটি শো-ও করানো হয়। দুর্দান্ত এই অভিযানে চার শীর্ষ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে সুপার হিরো পুলিশ কর্মকর্তারা। আর ব্যতিক্রমী এই অপারেশনের নাম ছিল ‘মার্ভেল’। মূলত, মাদক নির্মূল কর্তৃপক্ষের দীর্ঘ পরিকল্পনার ফলাফল এই সাফল্য।

পেরুর ন্যাশনাল পুলিশের কর্নেল ডেভিড ভিলানুয়েভা বলেন, ইদানীং এখানে মাদক ব্যবসা বেড়ে গেছে। এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এমন উদ্যোগ নেয়া হয়েছে। পুরো ব্যাপারটাকে এমনভাবে সাজানো হয়েছে যেন মাদক কারবারীরা কোনোভাবেই আগে থেকে বুঝতে না পারে। অবশেষে আমরা সফল হয়েছি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply