কোহলির ফেক ফিল্ডিং বিতর্ক: আইসিসির কাছে নালিশ করবে বিসিবি

|

ছবি : সংগৃহীত

তখনও বৃষ্টির বাধা আসেনি। চলছিল লিটন শো। ঘটনাটা ৬ ওভার ২ বলের সময়। লিটনের ঠেলে দেয়া বল ডিপ পয়েন্ট থেকে আর্শদিপ ফেরত পাঠানোর আগেই দুইবার প্রান্ত বদল করেন ব্যাটাররা। কিন্তু বল কিপারের হাতে পৌঁছানোর আগেই পয়েন্টে দাঁড়িয়ে থাকা ভিরাট কোহলি করেন বল থ্রোয়ের ভঙ্গি। যা ক্রিকেটে একেবারেই অবৈধ।

মাঠেই আম্পায়েরের কাছে অভিযোগ জানিয়েছিলোন নাজমুল হাসান শান্ত। কিন্তু সেটি আমলে নেয়নি আম্পায়াররা। অথচ ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে ভিরাট কোহলি আম্পায়ার থেকে ছিলেন হাত ছোয়া দূরুত্বে।

মাঠে ফিল্ডারদের ফেক ফিল্ডিংয়ের প্রয়োগ বেশি দেখায় আইসিসি ২০১৭ সালে আইন করে। যেখানে স্পষ্ট উল্লেখ আছে কোনো ফিল্ডার তার কথা বা কাজ দিয়ে ইচ্ছাকৃতভাবে ব্যাটসম্যানের মনোযোগ ভিন্নমুখী করলে বা বিভ্রান্ত করার চেষ্টা কিংবা বাধার সৃষ্টি করলে তা অন্যায্য হবে। সেক্ষেত্রে শাস্তি হিসেবে ব্যাটিং দলের সঙ্গে ৫ রান যোগ হয় এবং বলটিকে ঘোষণা করা হয় ‘ডেড।’

বিসিবি এখন অভিযোগ নিয়ে যাবে আইসিসির কাছে। এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম‍্যান জালাল ইউনুস বলেন, ভারতের বিপক্ষে ম্যাচে ভেজা মাঠ, ফেইক ফিল্ডিং ও আম্পায়ারিং নিয়ে আইসিসির পরবর্তী সভায় আমরা আলোচনা তুলতে চাই।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply