গাঁজা সেবনের ভিডিও বান্ধবীকে দেয়ায় নোবিপ্রবিতে সংঘর্ষ

|

ভাঙচুরের পর পাওয়া ঘটনাস্থলের ছবি।

নোয়াখালী প্রতিনিধি:

বান্ধবীকে গাঁজা সেবনের খবর জানানোকে কেন্দ্র করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) এক শিক্ষার্থীকে মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনার জেরে হলের দরজা-জানালা ভাংচুরের ঘটনাও ঘটেছে।

বুধবার (২ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১১টায় নোবিপ্রবির ত্রিধর্মী উপাসনালয়ের সামনে মারামারির ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ভাষা শহীদ আব্দুস সালাম হলের গণরুমের ১০৪নং কক্ষে গাঁজা সেবন করেন বিশ্ববিদ্যালয় সমাজকর্ম বিভাগের ২০২০-২১ বর্ষের শিক্ষার্থী সৌরভ সাহা। গাঁজা সেবনের খবর তার বান্ধবী জানতে পারায় ক্ষিপ্ত হয় সৌরভ। বান্ধবীকে এ তথ্য জানানোর ঘটনায় সন্দেহের জেরে সৌরভ একই বর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থী স্বাধীন আহমেদকে ডাব খাওয়ার কথা বলে হল থেকে ত্রিধর্মী উপাসনালয়ের কাছে নিয়ে যায়। এ সময় স্বাধীনকে ত্রিধর্মী উপাসনালয়ের সামনে মারধর করেন সৌরভ।

আরও জানা গেছে, স্বাধীনকে মারধরের জন্য আদনান আলী, শাকিল মোস্তফা, মোমিন সরকার, মুয়াজ ইবনে আকবর রূপম ও আরমানসহ কয়েকজন আগে থেকেই সেখানে অপেক্ষা করছিলেন। ঘটনাস্থলে স্বাধীনকে চিনতে পেরে কয়েকজন সিনিয়র এগিয়ে গেলে তাদের ওপরও চড়াও হয় সৌরভের বন্ধুরা।

এদিকে, ঘটনা জানাজানি হলে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে সবাইকে হলে যেতে বলে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিম।

এরপর, পরিস্থিতি শান্ত হয়ে গেলেও হলের রুমে গিয়ে দরজা ভেঙে ভেতরে ঢুকে স্বাধীনকে আবারও মারধর করে তারা। এ সময় প্রলেক্স বড়ুয়া নামে বাংলা বিভাগের এক শিক্ষার্থী আহত হন। এ সময় উভয় পক্ষ ধাওয়া,পাল্টা-ধাওয়ায় জড়ায় এবং ভাষা শহীদ আব্দুস সালাম হলে ভাঙচুর চালায়। আহত অবস্থায় প্রলেক্স বড়ুয়া ও স্বাধীনকে উদ্ধার করে রাত সোয়া ১টায় নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করান তাদের সহপাঠীরা।

এ বিষয়ে জানতে সৌরভ ও স্বাধীনের মুঠোফোনে একাধিক বার কল করলেও তাদের ফোন বন্ধ পাওয়া যায়।

হলে ভাঙচুরের বিষয়ে ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট আনিসুজ্জামান রিমন জানান, ছাত্রদের দুই পক্ষের মধ্যে কিছু ঝামেলা হয়েছে। আমরা জানামাত্রই ঘটনাস্থল পরিদর্শন করেছি। হলে বেশি ক্ষয়ক্ষতি হয়নি। বৃহস্পতিবার দুপুরের পর এ বিষয়ে কথা বলতে ছাত্রদের সাথে বসবো। তারপর সিদ্ধান্ত নেয়া হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply